মগবাজারে বড় ধরনের শক ওয়েভ তৈরি হয়েছিলো : আইজিপি

মগবাজারে বড় ধরনের শক ওয়েভ তৈরি হয়েছিলো : আইজিপি

মগবাজারে বড় ধরনের শক ওয়েভ তৈরি হয়েছিলো : আইজিপি

মগবাজারের বিস্ফোরণেরর যায়গায় বড় ধরনের একটা শক ওয়েভ তৈরি হয়েছিলো বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে গনমাধ্যমকে এ তথ্য জানান তিনি। বেনজীর আহমেদ বলেন বেনজির আহমেদ বলেন, এটি একমুখী ধ্বংসযজ্ঞ। বোমা হলে চতুর্মাত্রিক ধ্বাংসযজ্ঞ হতো। এখনও মনে হচ্ছে কোন নাশকতা নয় তবে আমরা সবগুলো বিষয় মাথায় রেখে তদন্ত করে দেখা হবে।বোম্ব ও এক্সপ্লোশান ইউনিট নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে ঘটনাটি বিশ্লেষন করা হবে বলেও জানান পুলিশ প্রধান।

সোমবার সকাল থেকেই ঘটনাস্থল ঘুরে রাখে পুলিশ। যায়গাটি পরিদর্শন করেছে সিআইডির ক্রাইম সিন ইউনিট, কাউন্টার টেরোরিজম ইউনিট, র‍্যাব, ফায়ার সার্ভিস। রবিবার রাতে বিস্ফোরনের পরপরই ঘটনা অনুসন্ধা‌নে ৫ সদ‌স্যের এক‌টি তদন্ত ক‌মি‌টি ক‌রে‌ছে ফায়ার সা‌র্ভিস। ৭ কর্মদিব‌সের ম‌ধ্যে প্রতি‌বেদন দি‌তে বলা হ‌য়ে‌ছে। সোমবার দিনের আলোতে দেখা যায় ভয়াবহ বিস্ফোরণে ভবনটির আংশিক ধসে পড়েছে, দুমড়ে মুচড়ে গেছে ভবনটির পাশের সড়কে অনন্ত তিনটি যাত্রীবাহী বাস। আশপাশের প্রায় ডজন খানেক ভবনের কাচ ভেংগে চুরমার হয়ে গেছে।

 এলাকাবসী বলছে এইরকম অভিজ্ঞতা অতীতে কখনই হয়নি, প্রথমে এসিসবিস্ফোরন মনে করলেও এলাকাসীর ধারনা তিতাস গ্যাসের লাইন থেকেই এমন বিস্ফোরন। কারন বিস্ফোরন হওয়া ভবনটির সামনের প্রধান সড়কের একাংশ কেটে সেখানে স্যুয়ারেজ লাইন বসানোর কাজ চলছে । রবিববার সন্ধ্যার এই বিস্ফোরণে ধসে সাতজন নিহত হওয়ার খবর জানিয়েছে পুলিশ; আহত হয়ে হাসপাতালে যেতে হয়েছে কয়েকশজনকে। এরমধ্যে পথচারী এবং সড়কে বিভিন্ন গাড়িতে থাকা যাত্রীও রয়েছেন।