সাভারে গণপরিবহনের দাবিতে মহাসড়ক অবরোধ

সাভারে গণপরিবহনের দাবিতে মহাসড়ক অবরোধ

সাভারে গণপরিবহনের দাবিতে মহাসড়ক অবরোধ-

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সোমবার সকাল থেকে সীমিত পরিসরে লকডাউন করা হয়েছে সারাদেশ। এসময় পণ্যবাহী যান ও রিক্সা চলাচলের অনুমতি থাকলেও বন্ধ রাখা হয়েছে যাত্রীবাহী গণপরিবহন। এদিকে গার্মেন্টস খোলা রেখে যাত্রীবাহী পরিবহন বন্ধ থাকায় বিপাকে পড়েছে লাখো লাখো শ্রমজীবী মানুষ। গণপরিবহনের অভাবে সকালে সাভার বাজার বাস স্ট্যান্ড ও রেডিও কলোনি এলাকায় রাস্তা বন্ধ করে বিক্ষোভ করেছে কয়েক শত পোশাক শ্রমিক। 

বিক্ষোভকারীরা জানায়, সকাল থেকে দীর্ঘক্ষণ অপেক্ষা করেও আমরা গাড়ি পাচ্ছিনা। একদিকে গার্মেন্টস খোলা অন্যদিকে গাড়ি না থাকায় প্রত্যেক শ্রমিক চরম বিপাকে পড়েছে। পোশাক কারখানা খোলা রাখলে শ্রমিকদের যাতায়াতের জন্য গাড়ি ব্যবস্থা করতে হবে বলেও দাবি করেন তারা। 

হাসান নামে এক বিক্ষোভকারী বলেন, সকাল ৮ টার আগে গার্মেন্টসে উপস্থিত থাকতে হবে। কিন্তু গাড়ি না থাকায় আমার মত কয়েকশত কর্মী সঠিক সময়ে গার্মেন্টসে যেতে পারেনি। তাই আমরা সড়ক অবরোধ করতে বাধ্য হয়েছি।

সাভার হাইওয়ে থানার জানান, সকাল ৮ থেকে ৯ টা পর্যন্ত শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে রাখলেও পরিবর্তে তাদের সড়িয়ে দেওয়া হয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।