মগবাজারে বিষ্ফোরণ: বউ মেয়ে হারিয়ে দিশেহার সুজন

মগবাজারে বিষ্ফোরণ: বউ মেয়ে হারিয়ে দিশেহার সুজন

বিষ্ফোরণে আশপাশের প্রায় ১৫ টি ভবনের ক্ষতি হয়েছে-

রাজধানীর মগবাজারে ভবন বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহত স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠেছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এলাকা। হাসপাতালের জরুরি বিভাগে গিয়ে সুজন নামে এক ব্যক্তির আহাজারি করছেন আর বলছেন ‘আমার বউ-মেয়ে সব শেষ। আমার আর কেউ নাই রে’।

রবিবার (২৭ জুন) সন্ধ্যায় ঢাকার মগবাজারে ভবন বিস্ফোরণের ঘটনায় সুজনের স্ত্রী জান্নাত বেগম (২৩) ও নয় মাসের মেয়ে সুবহানার প্রাণ গেছে।

সুজন জানান, বিকেলে তার স্ত্রী জান্নাত মোবাইলে তাকে জানিয়েছিলেন মেয়ে সুবাহানা ও ছোট ভাই রাব্বিকে নিয়ে মগবাজারে শর্মা হাউজে কর্মরত এক আত্মীয়ের সাথে দেখা করতে যাচ্ছেন। আত্মীয়ের সাথে দেখা করে তাড়াতাড়ি বাসায় চলে আসার আহ্বান জানিয়েছিলেন তিনি। কিন্তু তারা আর ফিরল না।

মগবাজারে ভয়াবহ বিস্ফোরণের এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত সাতজন নিহত হওয়ার তথ্য নিশ্চিত করেছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মুহা: শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের এ তথ্য জানান।

তবে এটি কোনো নাশকতা নয় বলে সাফ জানিয়ে দিয়েছেন ডিএমপি কমিশনার। এ প্রসঙ্গে তিনি বলেন, নাশকতা হলে বোমা বিস্ফোরণ হতো। সেখানে স্প্লিন্টার পাওয়া যেত। স্প্লিন্টারের আঘাতে মানুষ ক্ষতবিক্ষত হতো। আশাপাশে আপনারা ক্ষতিগ্রস্ত বাস দেখেছেন। বাসে কোনো স্প্লিন্টারের কণা পাওয়া যায়নি। অতএব নিশ্চিতভাবে বলা যায়, বোমার কোনো ঘটনা এখানে নেই। গ্যাস থেকেই বিস্ফোরণ হয়েছে।

মগবাজারের এ বিস্ফোরণে অর্ধশতাধিক ব্যক্তি আহত ও দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট, মগবাজারের ঢাকা কমিউনিটি ক্লিনিক ও আদ্ব-দীন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে ৩৯ জনকে ঢাকা মেডিক্যালের জরুরি বিভাগেই নেয়া হয়েছে। ঢামেকের জরুরি বিভাগে চিকিৎসাধীন আহতরা হলেন রনি (২৭), জিয়াম (২৫), মাহবুব (৩০), অজ্ঞাত (২৫), লাভলু (৬০), সাজিদ (১৮), মিজান (৪২), ইকবাল (৫০), অজ্ঞাত (২৮), ইলিয়াস (২৬), রফিকুল (৩৫), সোহেল (২৬), জহির খান (২৬), সাজ্জাদ (৩৫), আবু খায়ের (৩৫), সুভাষ (৫৮), কামাল (৪২), অজ্ঞাত (৩২), আসাদ (২৭), মোক্তার (৩৫), রতন (৩০), অজ্ঞাত (৫৫), অজ্ঞাত (৫০), অজ্ঞাত (২৫), শাহজাহান (৪৫), নয়ন (২২), মুসা (৫০), ফজল (২৫), মিজান (২৫), রাকিবুল (৩০), হৃদয় (৩০), অজ্ঞাত (৩০), ইকবাল (৩০), মামুন (৪০), মাসুদ (৫০), শাহিন (৬০), কামাল (৪২), আইয়ুব (২৫), তপন (৩৫), অজ্ঞাত (৫০), কালু (৩৫), শাহ আলম (৫০) ও নাহিদ (২৬)।