কুষ্টিয়ায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ৮ জনের মৃত্যু

কুষ্টিয়ায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ৮ জনের মৃত্যু

কুষ্টিয়ায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ৮ জনের মৃত্যু-

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৪ জন এবং করোনার লক্ষণ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৯ জুন) সকাল ১০টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন গণমাধ্যমকর্মীদের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন। 

করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মঙ্গলবার সকাল পর্যন্ত এই হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯৬ জনে। এর মধ্যে করোনা আক্রান্ত ১৬৩ জন এবং করোনা উপসর্গ নিয়ে আরও ৩৩ জন রোগী চিকিৎসাধীন আছেন।

কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, পরীক্ষার রিপোর্ট আসার আগেই এখন অনেকেই মারা যাচ্ছেন। করোনা এতটাই শক্তিশালী প্রভাব বিস্তার করেছে যে এখন আক্রান্ত হওয়ার বিষয়টি বুঝে উঠতে না উঠতেই মানুষ মারা যাচ্ছে। 

উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, গত কয়েকদিন ধরে দেখা যাচ্ছে, হাসপাতালে গড়ে প্রতিদিন ২-৪ জন করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করছেন। 

কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৫৪৫টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ দশমিক ৮৯। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৫৩৭ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ৪০৫ জন। মৃত্যু হয়েছে ১৯৮ জনের। 

নতুন করে শনাক্ত হওয়া ১৮০ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় সর্বাধিক ৬৬ জন, দৌলতপুর উপজেলায় ৩৮ জন, কুমারখালী উপজেলায় ২৭ জন, ভেড়ামারা উপজেলায় ১৭ জন, মিরপুর উপজেলায় ২০ জন ও খোকসা উপজেলায় ১২ জন। 

বর্তমানে কুষ্টিয়ায় আক্রান্ত করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৯৩৪ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ১৭৫ জন এবং হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৭৫৯ জন। -ইউএনবি