যশোরে কঠোর লকডাউন কার্যকরে মাঠে যৌথবাহিনী

যশোরে কঠোর লকডাউন কার্যকরে মাঠে যৌথবাহিনী

যশোরে কঠোর লকডাউন কার্যকরে মাঠে যৌথবাহিনী

যশোর প্রতিনিধি:যশোরে কঠোর লকডাউন কার্যকরে মাঠে নেমেছে যৌথভাবে সেনাবাহিনী ,জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,র‌্যাব ,আনসার,বিজিবি। তারা পুরো জেলা জুড়ে তাদের টহল অব্যাহত রেখেছে। জেলার প্রতিটি পয়েন্টে সেনাবাহিনী,জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন বিজিবি,র‌্যাব মিলিয়ে মোট ৬০ টীম কাজ করছে। এর মধ্যে সেনাবাহিনীর পক্ষ থেকে প্রতিটি উপজেলায় একটি করে ও শহরে ২ টি করে মোট ৯ টি টীম কাজ করছে। জেলার প্রবেশমুখ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ১২১ টি চেকপোষ্ট বসানো হয়েছে।

এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক সায়েমুজ্জামান জানান, যশোরে করোনা পরিস্থিতির কোন উন্নতি না হওয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সকাল থেকে বেলা ১২ টা পর্যন্ত কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান খোলা রাখা হচ্ছে। এছাড়া হোটেল ,রেঁস্তোরা,চায়ের দোকান ,শপিং মল সহ অন্যান্য দোকানপাট বন্ধ রাখা হচ্ছে। 

গত ২৪ ঘন্টায় জেলায় করোনা ও করোনা উপসর্গ নিয়ে মোট  ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৪ জন এবং করোনা উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এরা সকলেই যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বলে জানান হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাঃ আরিফ আহমেদ। বর্তমানে হাসপাতালের রেড জোনে ১০৩ জন এবং ইয়েলোজোনে ৬১ জন চিকিৎসাধীন আছেন। জেলায় ২৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে।