বেনাপোল ইমিগ্রেশন দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশীরা সপ্তাহে তিন দিন প্রবেশের অনুমতি

বেনাপোল ইমিগ্রেশন দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশীরা সপ্তাহে তিন দিন প্রবেশের অনুমতি

বেনাপোল ইমিগ্রেশন দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশীরা সপ্তাহে তিন দিন প্রবেশের অনুমতি-

যশোর প্রতিনিধি: এখন থেকে সপ্তাহে তিনদিন রবিবার,মঙ্গলবার,বৃহস্পতিবার ভারত থেকে পাসপোর্টধারী যাত্রীরা বাংলাদেশে আসতে পারবে ।এ ধরনের একটি আদেশ স্বরাষ্ট্রমন্ত্রনায় থেকে বেনাপোল ইমিগ্রেশনে এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আহসান হাবিব ।

গত ১৬ মার্চ থেকে কোন বাংলাদেশী যাত্রী বেনাপোল দিয়ে ভারতে প্রবেশ করতে পারবে না বলে প্রজ্ঞাপন জারী হয়। শুধু মাত্র ভারতে আটকে পড়া বাংলাদেশী যাত্রীরা দেশে প্রবেশ করতে পারবে সে দেশের বাংলাদেশের দুতাবাস থেকে অনুমতি সাপেক্ষে এবং করোনা সনদ নিয়ে।  

সূত্রমতে, দেশের ১২ টি স্থল বন্দর দিয়ে ভারতে যাত্রী গমনাগমন হতো। করোনার প্রকট আকার ধারন করায় গত ১৬ মার্চ থেকে সকল বন্দর দিয়ে যাতায়াত স্থগিত করে তিনটি স্থল বন্দর খোলা রাখে। তারই ধারাবাহিকতায় এসব স্থল বন্দর দিয়ে যে সব আটকে পড়া বাংলাদেশী দেশে প্রবেশ করছে তাদের ১৪ দিনের নিজ খরচে কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি  আহসান হাবিব বলেন, সপ্তাহে তিন দিন ভারত থেকে আটকে পড়া বাংলাদেশীরা দেশে ফিরতে পারবে। এ তিন দিন হলো রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৮ টা থেকে বেলা তিনিটা পর্যন্ত।তবে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের বিশেষ অনুমতি পত্র নিয়ে বাংলাদেশী পাসপোর্ট যাত্রীরা ভারতে এসব বিধি বিধান মেনে গমন করতে পারবে।