চাকরি খুঁজছেন মহেন্দ্র সিং ধোনি!

চাকরি খুঁজছেন মহেন্দ্র সিং ধোনি!

চাকরি খুঁজছেন মহেন্দ্র সিং ধোনি!-

শিক্ষকতার চাকরির জন্য আবেদন করেছেন মহেন্দ্র সিং ধোনি! এখানেই শেষ নয়। ধোনির বাবার নাম নাকি শচীন তেন্ডুলকর! ভারতের ছত্তিশগড়ে শিক্ষক নিয়োগের সময় উঠে এল এমনই এক অদ্ভুত প্রার্থীর পরিচয়। যাকে ঘিরে স্বাভাবিক ভাবেই বিতর্ক ঘনিয়েছে। সেই সঙ্গে তৈরি হয়েছে মজার আবহও।

একদিকে সে রাজ্যে ১৪৮৫০ জন শিক্ষক নিয়োগের বিলম্বকে ঘিরে বিতর্ক তুঙ্গে। এমন পরিস্থিতিতেই সামনে এসেছে এমন আজব প্রার্থীর নাম। সবচেয়ে আশ্চর্যের বিষয় হল, মোট ১৫ জন প্রার্থীকে শিক্ষক নিয়োগের চূড়ান্ত পর্বের জন্য নির্বাচন করা হয়েছে। তাঁদেরই একজন ধোনি! ছত্তিশগড়ের রাজধানীতে শিক্ষকতা করার জন্য তিনি আবেদন করেছে। স্বাভাবিক ভাবেই সেই আবেদনকারীর এমন নাম ঘিরে বিস্মিত নিয়োগ কর্তারা।

ঠিক কী পরিচয় এই চাকরিপ্রার্থী ধোনির? জানানো হয়েছে, ছত্তিশগড়ের ছত্রপতি শিবাজি টেকনিক্যাল ইউনিভার্সিটি থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করেছেন তিনি। পেয়েছেন ৯৮ শতাংশ নম্বর। তাঁর বাবার নাম শচীন তেন্ডুলকর। কেবল প্রার্থীর নামই নয়, তাঁর বাবার নামকে ঘিরে জোড়া চমকে রীতিমতো ‘ঘায়েল’ নিয়োগ আধিকারিকরা।

এমন প্রশ্নও উঠতে থাকে, সত্যিই কি মহেন্দ্র সিং ধোনি আবেদন করেছেন? কিন্তু তাহলে তাঁর বাবার নাম শচীন তেন্ডুলকর কী করে লেখা থাকল? ইন্টারভিউ দিতে কে আসেন, সেদিকেই লক্ষ রেখেছিলেন সাক্ষাৎকারীরা। কিন্তু শেষ পর্যন্ত দেখা মেলেনি চাকরিপ্রার্থী ধোনির।

মনে করা হচ্ছে, কেউ নিছক মজা করতেই এমন কাজ করেছে। কিন্তু এমন গুরুত্বপূর্ণ একটি বিষয়ে এমন অসভ্যতা কে করেছে তা জানতে চান সংশ্লিষ্ট আধিকারিকরা। ইতিমধ্যেই দায়ের হয়েছে এফআইআর। এর পিছনে কে রয়েছেন, তা জানতে তদন্ত শুরু হয়েছে। পাশাপাশি এমন ‘ফেক’ আবেদনকারী কী করে চূড়ান্ত তালিকায় রয়ে গেলেন তা জানতেও উন্মুখ কর্তৃপক্ষ। শেষ পর্যন্ত পুরো বিষয়ে কী সিদ্ধান্ত নেওয়া হয় সেদিকেই তাকিয়ে ওয়াকিবহাল মহল। -সংবাদ প্রতিদিন