টি-টোয়েন্টিতে নেই তামিম ইকবাল

টি-টোয়েন্টিতে নেই তামিম ইকবাল

টি-টোয়েন্টিতে নেই তামিম ইকবাল

আগামীকাল থেকে হারারেতে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট। তার আগে বাংলাদেশ শিবিরে শঙ্কা। দলের নির্ভরযোগ্য ওপেনার তামিম ইকবাল হয়তো খেলতে পারবেন না টেস্টে। চূড়ান্ত সিদ্ধান্ত আসবে আজকেই। তবে চোটের কারণে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজে খেলা হবে না তামিমের এটা নিশ্চিত।

ডান হাঁটুর চোটটা তামিমের সেই শ্রীলঙ্কা সফর থেকে। কিছুটা সুস্থ হয়ে প্রিমিয়ার ক্রিকেট লিগে খেললেও ব্যথা বাড়তে থাকায় সুপার লিগ থেকে সরে দাঁড়ান। তবু অনিশ্চয়তা ঝেড়ে ফেলতে পারেননি তামিম ইকবাল।
হারারেতে একমাত্র টেস্টে যে তামিম অনিশ্চিত, সেটির আভাস দিয়েছেন কোচ রাসেল ডমিঙ্গো, ‘তামিমের খেলা এখনো পুরোপুরি নিশ্চিত নয়। তাকে নিয়ে সংশয় আছে। টেস্টে তার খেলার ব্যাপারে আরও পরে সিদ্ধান্ত নেওয়া হবে।’

ব্যাট হাতে ভালো সময়ই যাচ্ছিল তামিমের। টেস্টে সর্বশেষ ৫ ইনিংসের চারটিতেই করেছেন ফিফটি, যার দুটি থেমেছে ৯০-এর ঘরে। প্রতিপক্ষ জিম্বাবুয়ে হলে তো কথাই নেই! জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে ১১ ইনিংসে ৪২ গড়ে দুই সেঞ্চুরি ও এক ফিফটিতে ৪৬৩ রান তার।

হালকা ব্যথা নিয়েই জিম্বাবুয়ে গেছেন তামিম। প্রস্তুতি ম্যাচে তা মাথাচাড়া দিয়ে ওঠে। তবে আশার কথা শুনিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরি, ‘তামিমের চোট এমন কিছু নয় যে অস্ত্রোপচার করাতে হবে। কিছুদিন বিশ্রাম নিলেই ঠিক হয়ে যাবে। ব্যথা কমার ওপরই নির্ভর করছে সবকিছু।’

ওয়ানডে সিরিজ খেলে দেশে ফিরে তামিম দুই–আড়াই মাসের বিশ্রামে চলে যাবেন, এখন পর্যন্ত এমনই সিদ্ধান্ত। সে ক্ষেত্রে তাঁর খেলা হবে না অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজ দুটিতে।