ব্যাংক এশিয়ার গ্রাহকের টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

ব্যাংক এশিয়ার গ্রাহকের টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

ব্যাংক এশিয়ার গ্রাহকের টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

ব্যাংক এশিয়ার গ্রাহকের টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ৪ সদস্য ও অবৈধ পথে ভারত গমনাগমনের সহযোগী ৩ সদস্য সহ ৭ জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

ডিবি পুলিশের পরিদর্শক সোমেন দাস জানান,বাঘারপাড়া থানার চতুরবাড়ীয়া বাজারে ব্যাংক এশিয়া এজেন্ট শাখার ,এজেন্ট আনোয়ার জাহিদ ও তার সহযোগী  ২০২০-২০২১ সালে ৩৪ জন গ্রাহকের আমানতের ৪১,০০৬০০/- ( একচল্লিশ লক্ষ ছয়শত) টাকা ব্যাংকে জমা না দিয়ে আত্মগোপন করে। এই ঘটনায় ব্যাংক এশিয়ার রিলেশনশীপ  কর্মকর্তা রিকো আহম্মেদ বাদী হয়ে বাঘারপাড়া থানায় একটি মামলা করেন।

মামলাটি তদন্তের জন্য জেলা গোয়েন্দা শাখার উপর ন্যাস্ত করার পর আজ  সকাল সাড়ে ৯ টার দিকে যশোর জেলার বাঘারপাড়া থানার খাজুরা, হালদা এলাকা, বেনাপোর্ট পোর্ট থানা এবং চৌগাছা ও ঝিনাইদহ জেলার কোট চাঁদপুর, ও সদর থানা এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারণা ও গ্রাহকের টাকা আত্মসাৎ চক্রের ০৪ সদস্যসহ মূল হোতা প্রধান আসামী আনোয়ার জাহিদ এবং অবৈধপথে সীমান্তবর্তী দেশ ভারতে গমনাগমনের সহযোগীতার অপরাধে ০৩ সদস্যকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও উদ্ধারকৃত আমানত বই থেকে গ্রাহকের টাকা আত্মসাতের অপরাধের সত্যতা পাওয়া যায়। আনোয়ার জাহিদ ও তার সহযোগী মুশফিকুর রহমানের বিরুদ্ধে একাধিক জালিয়াতি ও চেক ডিজ-অনার মামলা আছে।

গ্রেফতারকৃত মোঃ আনোয়ার জাহিদ (৪৫) যশোরের হালদার বাসিন্দা জিন্দার আলী মোল্লার ছেলে, মোঃ মুশফিকুর রহমান ওরফে রতন (৩০) সে মাগুরা জেলার শালিখার ছয়ঘরিয়া এলাকার বাসিন্দা আবু বাক্কার কাজীর ছেলে অপরদিকে  মোঃ মাজেদ মোল্লা (৫০) ও মোঃ আব্দুল আজিজ মোল্লা (৪৮), উভয়েই যশোর বাঘারপাড়ার হালদা গ্রামের মৃত জিন্দার আলী মোল্লার ছেলে, এছাড়া তদন্তে প্রাপ্ত আসামী মোঃ শাহিন হোসেন(৩৫) যশোর কোতয়ালী থানার বানিয়াবহু গ্রামের বাসিন্দা মৃত আব্দুল হোসেনের ছেলে, অপরদিকে মোঃ রজ্জত আলী (৪৫), বেনাপোল পোর্ট থানার মহিষাডাঙ্গা বারোপোতা এলাকার বাসিন্দা মৃত আয়না ঢালীর ছেলে এবং একই থানার শিকড়ী পশ্চিম পাড়ার বাসিন্দা রবিউল ইসলামের ছেলে মোঃ ইয়ামুর হোসেন (৫২) ।

আসামীদের কাছ থেকে ৪ টি ব্যবহৃত মোবাইল ফোন, প্রতারক আনোয়ার জাহিদের প্রস্তুতকরা ও গোপনকরা ২৭টি গ্রাহকের আমানত জমা বই,আত্মসাৎকৃত নগদ ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকা জব্দ করেছে ডিবি পুলিশ।