জাবিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে আরেক জনের মৃত্যু

জাবিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে আরেক জনের মৃত্যু

জাবিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে আরেক জনের মৃত্যু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ভবন থেকে পড়ে একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে ২৭শে মে একই ভবন থেকে পড়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছিল।মৃতব্যক্তির প্রাথমিক তথ্য নিশ্চিত করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

মৃতব্যক্তিকে চোর দাবি করে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ২২নং ভবনের কনস্ট্রাকশন ম্যানেজার খোকন জানান, আমাদের সকল শ্রমিক ভোর তিনটায় ঘুমাতে যায়। বুধবার ভোর ৩ টা ৮ মিনিটের দিকে তিনজন লোক বিশ্ববিদ্যালয়ের দেয়াল টপকে ভবনে প্রবেশ করে। এর কিছুক্ষণ পর এক ব্যক্তিকে মেঝেতে পড়ে থাকতে দেখা যায় সিসিটিভি ফুটেজে। 

তিনি আরও বলেন, বৃহস্পতিবার সকালে নির্মাণাধীন ভবনে গিয়ে উপুড় হয়ে পড়ে থাকা এক যুবককে দেখে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশকে খবর দেওয়া হয়।  যুবকটি উপুড় হয়ে পড়ে থাকায় তার চেহারা দেখতে পারেননি বলেও জানান এই ম্যানেজার। নির্মাণাধীন হলের মধ্যে একজনের মৃত্যু হওয়ার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌছায় । পুলিশ আসার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মোঃ জেফরুল হাসান চৌধুরী।

 নিহত ব্যক্তি শ্রমিক না হওয়ার বিষয়টি অস্বীকার করে  বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন প্রকল্পের পরিচালক মো. নাছির উদ্দীন বলেন, সিসিটিভি ফুটেজে দেখতে পাই তিনজন অপরিচিত লোক দেয়াল টপকে ভেতরে প্রবেশ করছে। সকালে তাদের মধ্যে একজনকে মৃত অবস্থায় মেঝেতে পাওয়া যায়। পুলিশ এসে ময়নাতদন্তের রিপোর্ট দেওয়ার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়ার কথাও জানান তিনি।