৯ দিন পর সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে পারছেন ইবি শিক্ষার্থীরা

৯ দিন পর সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে পারছেন ইবি শিক্ষার্থীরা

৯ দিন পর সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে পারছেন ইবি শিক্ষার্থীরা-

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক শিক্ষার্থীদের করোনাভাইরাস প্রতিরোধক টিকা নিতে সুরক্ষা অ্যাপে নিবন্ধন শুরু হয়েছে। রবিবার (১১ জুলাই) বেলা সাড়ে ১১টা থেকে নিবন্ধন করা যাচ্ছে। এর আগে বিশ্ববিদ্যালয়ের ফরমে আবাসিক হিসেবে যারা তথ্য জমা দিয়েছিলেন শুধু তারাই এখন নিবন্ধন করতে পারবেন। 

এর আগে গত ২ জুলাই ইউজিসি ও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে নিবন্ধন সুরক্ষা অ্যাপে নিবন্ধনের নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়। তবে টেকনিক্যাল সমস্যার জন্য গত ৯ দিন রেজিস্ট্রেশন করা যায়নি। জাতীয় পরিচয় পত্রের নম্বরসহ সঠিক তথ্য দিয়ে নিচের সুরক্ষা অ্যাপে  (https://surokkha.gov.bd/enroll) নিবন্ধন করা যাবে। 

এদিকে বিশ্ববিদ্যালয় থেকে  টিকার জন্য নিবন্ধন করেও সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে পারছেনা আবসিক হলের অনেক শিক্ষার্থী। অ্যাপসে যেয়ে সঠিক এনআইডি ও অন্যন্য তথ্য দেয়ার পর ‘দুঃখিত! এই মুহুর্তে আপনি ভ্যাক্সিনের জন্য নির্বাচিত নন’ এ সংক্রান্ত লেখা আসে।

শিক্ষার্থীদের অভিযেগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসানুল আম্বিয়া বলেন, ‘সঠিক তথ্য প্রেরণ করলে অ্যাপে নিবন্ধন না হওয়ার তো কারণ দেখছিনা। তারপরও যদি বাদ যায় তাহলে হয়তো টেকনিক্যাল কারণে গেছে। আমরা বিকেলের মধ্যে ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয় থেকে সঠিক তথ্য সম্বলিত নিবন্ধনধারী শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করবো। এরমধ্যে যদি কোনো শিক্ষার্থী বাদ যায় তাহলে পূর্বের নিয়মে আবারও নিবন্ধনের সুযোগ থাকছে। সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন নোটিশ প্রদান করবে।'

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, 'যাদের নিবন্ধন সঠিক ছিলো তারা নিবন্ধন করতে পারবে। যারা নিবন্ধন করতে পারছে না তাদের দুশ্চিন্তার কারণ নেই। নোটিশ দেওয়া হবে, পুনরায় সঠিক তথ্য পূরন করলে আমরা তাদের বিষয়ে দ্রুত ব্যবস্থা নিব।'