পশ্চিমবঙ্গে করোনা মৃত্যু ১৭; আক্রান্ত ৮৬৩

পশ্চিমবঙ্গে করোনা মৃত্যু ১৭; আক্রান্ত ৮৬৩

পশ্চিমবঙ্গে করোনা মৃত্যু ১৭; আক্রান্ত ৮৬৩-

ভারতের পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ নিম্নমুখী। তবে এই পরিস্থিতিতে আবার রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৭ জন। যা আগের দিনের তুলনায় খানিকটা বেশি। একদিনে নতুন করে করোনা থাবা বসিয়েছে ৮৬৩ জন রাজ্যবাসীর শরীরে। কোভিড পজিটিভিটি রেট কমে হয়েছে ১.৮৪ শতাংশ। বেড়েছে সুস্থতার হার। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ৯৭ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে ওই জেলা। ফের একশোর দোরগোড়ায় দৈনিক আক্রান্তের সংখ্যা। দ্বিতীয় স্থানে দার্জিলিং। একদিনে সংক্রমিত সেখানকার ৮৯ জন। তৃতীয় স্থানে ফের কলকাতা। একদিনে সেখানকার ৭৭ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। পূর্ব মেদিনীপুর চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ৭০ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা চিত্রও নিম্নমুখী। গত ২৪ ঘণ্টায় পুরুলিয়ায় সংক্রমিত হয়েছেন মাত্র ১ জন। যা নিঃসন্দেহে সুখবর। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৫,১৩,৮৭৭ জন।

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৭ জনের। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও বেশি। এদিনের মৃতদের মধ্যে ৩ জন করে দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়ার বাসিন্দা। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭, ৯৪৪ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১,১৮৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪, ৮১, ৭৪২। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭. ৮৮ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৬ হাজার ৯০৯ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১,৪৮,৬১,৯৩০ জনের। -সংবাদ প্রতিদিন