করোনায় পাবিপ্রবি’র ডেপুটি চীফ মেডিকেল অফিসারের মৃত্যু

করোনায় পাবিপ্রবি’র ডেপুটি চীফ মেডিকেল অফিসারের মৃত্যু

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ডেপুটি চীফ মেডিকেল অফিসার ডাঃ শহিদুল ইসলাম রতন

পাবনা প্রতিনিধি :মহামারী করোনায় প্রাণ গেল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ডেপুটি চীফ মেডিকেল অফিসার ডাঃ শহিদুল ইসলাম রতনের (৪৬)। মঙ্গলবার (১৩ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এর আগের দিন  সোমবার তিনি সর্বশেষ করোনা শনাক্তের পজিটিভ ফলাফল পান।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের উপপরিচালক ফারুক হোসেন চৌধুরী এ তথ্য নিশ্চিত করে জানান, বিশ্ববিদ্যালয়ের ডেপুটি চীফ মেডিকেল অফিসার শহিদুল ইসলাম রতন রাজশাহীর পবা থানার রামচন্দ্রপুর এলাকার শাহাদত হোসেন সাদু মেম্বরের ছেলে।

শহিদুল ইসলাম রতন রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে ২০১৩ সালের ৩০ অক্টোবর পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিনিয়র মেডিকেল অফিসার পদে যোগ দেন। তিনি কয়েক বছর পর ডেপুটি মেডিকেল অফিসার পদে পদোন্নতি লাভ করেন।

পাবিপ্রবি’র সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ রফিকুল ইসলাম জানান, শহিদুল ইসলাম রতন গত কয়েকদিন আগে তার ফেসবুক স্ট্যাটাস দেন যে তিনিসহ তার পরিবারের সকলে করোনায় আক্রান্ত। বাসায়ই তিনি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছিলেন। কয়েকবার করোনা পরীক্ষার ফলাফলও পজেটিভ আসে।

সর্বশেষ সোমবার করোনার ফলাফলও পজেটিভ পান। মঙ্গলবার শ্বাসকষ্টসহ বেশ কিছু উপসর্গে শরীরের অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজে নেয়ার পথে তিনি মারা যান।

ডাক্তার শহিদুল ইসলাম রতনের অকাল মৃত্যুতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী ও কোষাধ্যক্ষ প্রফেসর ড.আনোয়ার খসরু পারভেজসহ শিক্ষকবৃন্দ গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী বলেন, শহিদুল ইসলাম আমাদের বিশ্ববিদ্যালয়ের একজন অভিজ্ঞ চিকিৎসক ছিলেন। বেশ কয়েক সপ্তাহ ধরে করোনাসহ ডায়াবেটিক ও হার্ট সমস্যায় ভূগছিলেন। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় একজন নিবেদিত প্রাণ চিকিৎসক হারালেন। এই ক্ষতি সহজে পুরণের নয়।