ভারতে পালানোর সময় কুড়িগ্রাম থেকে ৯ রোহিঙ্গা আটক

ভারতে পালানোর সময় কুড়িগ্রাম থেকে ৯ রোহিঙ্গা আটক

ভারতে পালানোর সময় কুড়িগ্রাম থেকে ৯ রোহিঙ্গা আটক

কুড়িগ্রাম জেলার ভরুঙ্গামারী সিমানা দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময়  ৯ রোহিঙ্গাকে আটক  করা হয়েছে।  বুধবার রাত ৮টার দিকে জেলার ভুরুঙ্গামারী উপজেলার সীমান্তবর্তী শিলখুড়ি ইউনিয়নের কাচুর মোড় এলাকায় একটি ব্যাটারিচালিত অটোরিকশা থেকে তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালত।

 আটকরা হলো— কুতুবখালী-১৩ রোহিঙ্গা ক্যাম্পের আব্দুল খালেকের ছেলে ফইয়া সালাম (২৭), কুতুব আলম-২ ক্যাম্পের সিদ্দিকের ছেলে ইসমাইল হোসেন (১৮), ক্যামড়া বালুখালী-১৮ ক্যাম্পের মৃত হাসেম আলীর স্ত্রী সাবিকা খাতুন (৫০) ও তার সন্তান নাছিম (১৫), রিয়াজ (১০), আজমিরা খাতুন (১৮), তাসমিন আরা খাতুন (৭), রুমাজান খাতুন (৫) এবং ইসমাইল হোসেন (৩)। আটকদের সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম জানান, রাতে জনসমাগম ও ছোট ছোট যানবাহন চলাচল রোধ অভিযান চালানো হয়। এ সময় শিলখুড়ি ইউনিয়নের কাচুর মোড়ে একটি ব্যাটারিচালিত অটোরিকশায় একাধিক যাত্রী দেখে সেটিকে থামতে বলা হয়। এ সময় অটোরিকশা থেকে দুজন লাফ দিয়ে নেমে পালিয়ে যায়। পরে পলাতক দুজনকেও পুলিশ ধাওয়া করে আটক করে।

ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, 'লকডাউনে বিধিনিষেধ বাস্তবায়নে সহকারী কমিশনার (এসিল্যান্ড) জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছিল। এ সময় রোহিঙ্গারা ইজিবাইকে করে সীমান্তের দিকে যাওয়ার পথে ভ্রাম্যমান আদালতের কাছে আটক হন। স্থানীয় এক দালালের মাধ্যমে তারা সীমান্ত পাড়ি দিয়ে ভারতে যাওয়ার জন্য রওনা হয়েছিল।'

আটক রোহিঙ্গাদের সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানান ওসি।