দেশে পৌঁছেছে আরও ১৮২ টন অক্সিজেন

দেশে পৌঁছেছে আরও ১৮২ টন অক্সিজেন

দেশে পৌঁছেছে আরও ১৮২ টন অক্সিজেন

পঞ্চম বারের মতো দেশে এসে পৌঁছেছে ভারত থেকে ১৮২ টন তরল মেডিকেল অক্সিজেনের (এলএমও) । বৃহস্পতিবার (৫ আগস্ট) রাতে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছায় অক্সিজেনবাহী ‘ইন্দো-বাংলা এক্সপ্রেস’ ট্রেনটি। শুক্রবার (৬ আগস্ট) সকাল ৭টায় অক্সিজেন ভর্তি ট্যাংকলরিগুলো খালাসের কার্যক্রম শুরু হয়।

আমদানিকারক প্রতিষ্ঠান লিনডে বাংলাদেশ লিমিটেডের আন্তর্জাতিক সম্পর্ক ও প্রশাসনিক কর্মকর্তা সুফিয়া আক্তার ওহাব এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,বৃহস্পতিবার মধ্যরাতের দিকে ইন্দো-বাংলা অক্সিজেন এক্সপ্রেস নামক ট্রেনটি বরাবরের মতো কন্টেইনারে তরল অক্সিজেন নিয়ে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেল স্টেশনে এসে পৌঁছালে সকাল ৭টার দিকে খালাস কার্যক্রম শুরু হয়। আন্তর্জাতিক এই প্রতিষ্ঠানটি পঞ্চম বারের মতো এ নিয়ে রেলপথে ভারত থেকে মোট ৯৮২ টন তরল অক্সিজেন বাংলাদেশে নিয়ে আসলো।

 তিনি আরো জানান, শুক্রবার (৬ আগস্ট) সকাল থেকে শুরু হয়েছে ট্রেনের কন্টেইনার থেকে সড়ক পথে বহনের জন্য অক্সিজেনবাহী ট্যাংকলরিতে খালাস কার্যক্রম। খালাস শেষে ট্যাংকলরিগুলো অক্সিজেন নিয়ে সড়ক পথে নারায়ণগঞ্জের রূপগঞ্জের সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশ্যে ছেড়ে যাবে। সেখানে নেয়ার পর চাহিদা অনুযায়ী তা পৌঁছে যাবে দেশের বিভিন্ন প্রান্তে।

এর আগে গত ২৪, ২৮, ৩০ জুলাই এবং ১ আগস্ট ২০০ টন করে মোট ৮০০ টন তরল অক্সিজেন ভারত থেকে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছায়।