পশ্চিমবঙ্গ : ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ ও মৃত্যু

পশ্চিমবঙ্গ : ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ ও মৃত্যু

পশ্চিমবঙ্গ : ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ ও মৃত্যু

ফের ঊর্ধ্বমুখী হল ভারতের পশ্চিমবঙ্গের করোনা সংক্রমণ। বাড়ল মৃত্যুও।আর সংক্রমণের নিরিখে রাজ্যের মধ্যে শীর্ষ উত্তর ২৪ পরগনা। সর্বাধিক মৃত্যু হয়েছে নদিয়াতে। কলকাতার পাশাপাশি চিন্তা বাড়াচ্ছে রাজ্যের এই জেলাও। তবে সুস্থতার হার বাড়ছে। 

স্বাস্থ্যদপ্তরে রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭৪৯ জন। মৃত্যু হয়েছে ১৫ জনের। যা শুক্রবারের তুলনায় অনেকটা বেশি। এদিকে একদিনে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৭৯১ জন। রাজ্যের সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.১২ শতাংশ। সংক্রমণের হার বেড়ে দাঁড়াল ১.৬৪ শতাংশ।

এদিনও সংক্রমণের নিরিখে রাজ্যের মধ্যে শীর্ষে উত্তর ২৪ পরগনা। একদিনে এই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৯৭ জন। দ্বিতীয় স্থানে রয়েছেল উত্তরবঙ্গের জলপাইগুড়ি (৭৬)। তৃতীয় স্থানে রয়েছে কলকাতা (৬৬)। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লক্ষ ৩৩ হাজার ১২৮ জন। যাঁদের মধ্যে ১০ হাজার ৫৮৫ জন হাসপাতালে চিকিৎসাধীন। এ প্রসঙ্গে বলে রাখা ভাল, দৈনিক সংক্রমিতের সংখ্যা বাড়লেও কমেছে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা।

একই সময় এ রাজ্যে মৃত্যু হয়েছে ১৫ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে এ রাজ্যে শীর্ষস্থানে রয়েছে নদিয়া। একদিনে এই জেলায় মৃত্যু হয়েছে ৫ জনের। এছাড়া উত্তর ২৪ পরগনায় ৩ জন, কলকাতায় ২ জন, হুগলিতে ২ জন এবং জলপাইগুড়ি, হাওড়া এবং পূর্ব মেদিনীপুরে ১ জনের মৃত্যু হয়েছে। ফলে রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ২১৭ জন।  এদিকে একদিনে রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭৯১ জন। ফলে রাজ্যে মোট কোভিডমুক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লক্ষ ৪ হাজার ৩২৬ জন।

সূত্র : সংবাদ প্রতিদিন