মুখ্যমন্ত্রীকে চড় মারার হুমকি,গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে

মুখ্যমন্ত্রীকে চড় মারার হুমকি,গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে

মুখ্যমন্ত্রীকে চড় মারার হুমকি,গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে

ভারতের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চড় মারার হুমকির জেরে একাধিক এফআইআর দায়ের। মঙ্গলবার বেলা গড়াতেই গ্রেফতার হলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা রাজ্যসভার সাংসদ নারায়ণ রানে। তাঁকে এদিন গ্রেফতার করে নাসিক সিটি পুলিশ। রত্নাগিরির সঙ্গমেশ্বরে তাঁকে গ্রেফতার করা হয়। তাঁকে এই মূহূর্তে নাসিকে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের বিরুদ্ধে মহারাষ্ট্রের তিন জায়গায় এফআইআর দায়ের হয় মঙ্গলবার। সোমবারই রায়গড়ে উদ্ধবের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে রানের বিরুদ্ধে। রায়গড়, পুণে এবং নাসিকে মামলা রুজু হয়েছে।

পুণের পুলিশ কমিশনার অমিতাভ গুপ্তা দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, রানের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের হয়েছে। একটি তদন্তকারী দল পুণেতে তদন্ত শুরু করেছে। সোমবার নিজের বক্তব্যে রানে বলেন, “এটা অত্যন্ত লজ্জাজনক যে মুখ্যমন্ত্রী ভারতের স্বাধীনতা কোন বছরে তা জানেন না। তিনি নিজের বক্তব্যের সময় গুনে গুনে বলতে পারলেন স্বাধীনতার কত বছর হল। আমি যদি ওখানে থাকতাম তাহলে সপাটে একটা চড় মারতাম।”

রানের এমন মন্তব্যের পর মহারাষ্ট্রে সমালোচনার ঝড় ওঠে। শিবসেনার যুব সংগঠনের কর্মীরা থানায় গিয়ে এফআইআর দায়ের করেন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে। রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি খারাপ করতে উস্কানিমূলক মন্তব্য করছেন বলে রানের বিরুদ্ধে অভিযোগ তুলেছে যুবাসেনা।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস