মিরপুরে বিস্ফোরণ: চিকিৎসাধীন ৩ জনের মৃত্যু

মিরপুরে বিস্ফোরণ: চিকিৎসাধীন ৩ জনের মৃত্যু

মিরপুরে বিস্ফোরণ: চিকিৎসাধীন ৩ জনের মৃত্যু

রাজধানীর মিরপুর-১১ নম্বরের সি ব্লকের একটি ভবনের গ্যাসলাইনে লিকেজ থেকে ভয়াবহ বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ৭জনের মধ্যে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় ৩ জন মারা গেছেন।  মৃতদের মধ্যে মা-ছেলে রয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত তাদের মৃত্যু হয়েছে।

আজ শুক্রবার (২৭ আগস্ট) সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তৈয়ব আলী সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মিরপুরে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে ৭ জন আমাদের এখানে চিকিৎসাধীন। এদের মধ্যে ৪ জনকে আইসিসিতে ভর্তি করা হয়েছিল। গভীর রাতে আইসিইউর ১১ নম্বর বেডে সুমন ও ১৫ নম্বর বেডে শফিক মারা যান। শফিকের শরীরের ৮৫ শতাংশ এবং সুমনের ৪৫ শতাংশ ফ্লেম বার্ন ও ইনহ্যালেশন ইনজুরি হয়েছিল। এর আগে বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় আইসিইউর ১৪ নম্বর বেডে রিনা আক্তার নামে একজন মারা যান। তার শরীরের ৭০ শতাংশ ফ্লেম বার্ন ও ইনহ্যালেশন ইনজুরি হয়েছিল। 

তিনি আরও জানান, বর্তমানে শিশুসহ ৩ জন ফিমেল এইডিইউতে চিকিৎসাধীন আছেন। অপর একজন আইসিইউতে চিকিৎসা নিচ্ছেন।

বুধবার দিবাগত রাত একটার দিকে মিরপুর ১১ নম্বরে ৬তলা ভবনের নিচ তলায় গ্যাস লাইন মেরামতের সময় আগুন জ্বালিয়ে চুলা পরীক্ষার সময় হঠাৎ বিস্ফোরণ ঘটে বলে জানান ভবনের মালিক রফিকুল ইসলাম।

দগ্ধরা হলেন- নওশীন (৫), শফিক (৩৫), সুমন ( ৪০), রওশন-আরা (৭০), রিনা (৫০), নাজনীন (২৫) ও রেনু (৩৫)।