এমবাপ্পের জন্য ১৮০ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত রিয়াল মাদ্রিদ

এমবাপ্পের জন্য ১৮০ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত রিয়াল মাদ্রিদ

প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে

প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পেকে দলভুক্ত করার জন্য প্রস্তাবিত অর্থের পরিমাণ বাড়িয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এই অংক ১৮০ মিলিয়ন ইউরোতে উন্নীত করেছে বলে ক্রীড়া দৈনিক এল ইকুইপ দাবী করেছে।

পত্রিকাটির রিপোর্টে বলা হয়, রিয়াল স্বেচ্ছায় ১৭০ মিলিয়ন ইউরো পরিশোধ করতে চায়। বাকী ১০ মিলিয়ন ইউরো বোনাস প্যাকেজের আওতায় রাখা হয়েছে। আর এটি মোনাকো থেকে ২০১৭ সালে ফ্রান্সের বিশ^কাপ বিজয়ী তারকাকে দলভুক্ত করতে পিএসজির ব্যয় করা অর্থের সঙ্গে অনেকটাই সামঞ্জস্যপুর্ন।

এর আগে সপ্তাহের শুরুতে ২২ বছর বয়সি এমবাপ্পেকে দলভুক্ত করার জন্য রিয়াল মাদ্রিদের দেয়া ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল প্যারিস জায়ান্টরা। পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো এটিকে ‘পর্যাপ্ত নয়’ বলে মন্তব্য করেন। 

এদিকে বৃহস্পতিবার ইস্তাম্বুলে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লিগ ড্র অনুষ্ঠানে উপস্থিত পিএসজির সভাপতি নাসের আল খালাফি বলেন,‘ কিলিয়ান বিষয়ে আমাদের অবস্থানের কোন পরিবর্তন হবে না। এটি তিনি নিজে যেমন জানেন, তেমনি সবাই জানেন। আমাদের অবস্থান খুবই স্বচ্ছ ও সৎ। ’আগামী বছর জুনেই শেষ হয়ে যাচ্ছে পিএসজির সঙ্গে এমবাপ্পের করা বর্তমান চুক্তির মেয়াদ। 

লিওনার্দো বলেন, রিয়াল মাদ্রিদের প্রাথমিক প্রস্তাবটি ছিল ‘অবৈধ, অসত্য ও অসম্মানজনক।’ 
তবে তিনি বলেন,‘ এই খেলোয়াড় যদি দল ছেড়ে যেতে চান , তাহলে যেতে পারেন। সবকিছুর উর্ধ্বে থাকবে এই ক্লাব ও এর প্রকল্প। তাকে থাকতে রাজি করানোর জন্য আমরা সবকিছুই করেছি।’

চলতি মাসের শুরুতে আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি প্যাসি পৌঁছানোর পর আল খালাফি বলেছিলেন, এতে এমবাপ্পের ক্লাবে থাকার বিষয়ে কোন সমস্যা হবে না।’

সূত্র: বাসস