ক্ষমতায় থাকার জন্য আমলাতন্ত্রের উপর ভর করেছে আওয়ামী লীগ : ফখরুল

ক্ষমতায় থাকার জন্য আমলাতন্ত্রের উপর ভর করেছে আওয়ামী লীগ : ফখরুল

ক্ষমতায় থাকার জন্য আমলাতন্ত্রের উপর ভর করেছে আওয়ামী লীগ : ফখরুল

আওয়ামী লীগ এখন আর আওয়ামী লীগ নেই। ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামী লীগ আমলাতন্ত্রের উপর ভর করেছে বলে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বুধবার দুপুরে ঠাকুরগাঁও পৌর শহরের আশ্রমপাড়া হাওলাদার কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির বর্ধিত সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, বিচার বিভাগ থেকে শুরু করে প্রশাসন, পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীসহ সমস্ত রাষ্ট্রযন্ত্রগুলোকে তারা দলীয়ভাবে নিয়ন্ত্রণ করছে। যার কারণে আওয়ামী লীগ এখন এ দেশকে তাদের পৈত্রিক সম্পত্তি ভাবতে শুরু করেছে।

দলীয় নেতা-কর্মীদের মামলার প্রসঙ্গ তুলে মির্জা ফখরুল বলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্রে কল্পনাও করা যায় না ৩৫ লাখ রাজনৈতিক মামলা হয়। কিন্তু এই সরকার সেই কল্পনাকেও হার মানিয়েছে। কথা বললেও মামলা, কোথাও মিটিং করলেও মামলা। মামলা-হামলা বন্ধ করে তিনি সরকারকে পদত্যাগ করে একটি গ্রহণযোগ্য নির্বাচনের আয়োজন করতে আহ্বান জানান।

তিনি আরো বলেন, অবশ্যই নতুন করে নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দিতে হবে। যেটা জনগণের কাছে গ্রহণযোগ্য হয় সেটাই হবে বিএনপির একমাত্র দাবি। এ দাবি আদায়ের লক্ষ্যে দল-মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই-সংগ্রামে একসাথে কাজ করতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, সহ-সভাপতি আল মামুন, সুলতানুল ফেরদৌস নুর-এ চৌধুরী, নূর-এ শাহাদাৎ স্বজন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, দফতর সম্পাদক মামুন অর রশিদ, মহিলা দলের সভাপতি ফুরাতুন নাহার প্যারিস, জেলা যুবদলের সভাপতি মাহেবুল্লাহ আবু নুর, সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন তুহিনসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।