ভাসানচর থেকে পালিয়ে সীতাকুণ্ড উপকূলে আটক ১৯ রোহিঙ্গা

ভাসানচর থেকে পালিয়ে সীতাকুণ্ড উপকূলে আটক ১৯ রোহিঙ্গা

ভাসানচর থেকে পালিয়ে সীতাকুণ্ড উপকূলে আটক ১৯ রোহিঙ্গা

সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট উপকূল থেকে ১৯ রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষকে আটক করেছে পুলিশ। তারা নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে এসেছে বলে জানা গেছে।

বুধবার বেলা ১১টার দিকে একটি বোটে করে সলিমপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ফৌজদারহাট উপকূল এলাকায় এলে স্থানীয়রা তাদের আটক করে পুলিশে খবর দেয়। পরে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির সদস্যরা তাদের ফাঁড়িতে নিয়ে আসে।আটকদের মধ্যে আট শিশু, চারজন নারী ও সাতজন পুরুষ রয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মোস্তাকিম আরজু বলেন, একটি বোটে করে ২১ জন শিশু, নারী ও পুরুষ ফৌজদার হাট সাগর উপকূল এসেছে শুনে আমি দ্রুত সেখানে গিয়ে তাদের আটক করে বিষয়টি চেয়ারম্যানকে জানাই। বোটে করে ২১ জন আসলেও সেখান থেকে দু’জন যুবক পালিয়ে যায়। পরে ১৯ জনকে আটক করা হয়।

আটককৃতদের মধ্যে আবদুল হাবীব নামের একজন বলেন, তারা গত রোববার আসরের পর নোয়াখালীর ভাসানচর থেকে ২১ জনের দল জনপ্রতি ১৩ হাজার টাকা করে বোট ভাড়া করে চারদিন সাগরে ভেসে ফৌজদারহাট উপকূল আসে। বোট থেকে তাদের নামিয়ে দিয়ে মাঝি বোট নিয়ে দ্রুত চলে যায়।আবদুর হাবীব আরো বলেন, ভাসানচরে আমাদের খুব কষ্ট হচ্ছে। তাই আমরা কক্সবাজারে আগের জায়গাতে চলে যাচ্ছিলাম।

ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) জহিরুল ইসলাম বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান সালাউদ্দীন আজিজের কাছ থেকে খবর পেয়ে ফৌজদারহাট সাগর উপকূল থেকে শিশু, নারী ও পুরুষ মিলে ১৯ জন রোহিঙ্গাকে আটক করে ফাঁড়িতে নিয়ে আসি। জানা গেছে, ২১ জন বোট করে আসার পর সেখান থেকে দু’জন পালিয়ে যায়।আটক রোহিঙ্গাদেরকে থানায় হস্তান্তর করা হবে বলে পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

সূত্র : ইউএনবি