ক্যান্সারে ইসলামী বিশ্ববিদ্যাল শিক্ষার্থীর মৃত্যু

ক্যান্সারে ইসলামী বিশ্ববিদ্যাল শিক্ষার্থীর মৃত্যু

আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আব্দুর রাকিব

ইবি প্রতিনিধি:ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আব্দুর রাকিব নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার চরইসলামাবাদ গ্রামের শিশ মোহাম্মদের ছেলে। রবিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ^বিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

বিভাগী সূত্রে জানা গেছে, প্রায় ১০ বছর আগে রাজশাহীর নওদাপাড়া মাদ্রাসায় অধ্যয়নকালে তাঁর ক্যান্সার ধরা পড়ে। তখন চিকিৎসায় কিছুটা সুস্থ্য হলেও বিশ^বিদ্যালয়ে ভর্তির পর ২০১৬ সালে আবারো অসুস্থ্য হয়ে পড়েন। সর্বশেষ ১৫ দিন আগে অবস্থা আশঙ্কাজনক হলে তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সোমবার সকাল ৯টায় জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। তাঁর মৃত্যুতে পরিবার ও সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

বিশ্ববিদ্যালয়ের আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান বলেন, ‘রাকিবের মৃত্যুতে আমরা গভীর শোকাহত। এর মধ্যদিয়ে বিভাগ একজন মেধাবী শিক্ষার্থীকে এবং দেশ একজন দক্ষ নাগরিককে হারালো। আল্লাহ তাঁকে জান্নাতবাসী করুণ এবং তাঁর পরিবারকে যেন ধৈর্যধারণ করার তাওফিক দেন এই কামনা করি।’