কক্সবাজারে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি নিহত, অস্ত্র উদ্ধার

কক্সবাজারে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি নিহত, অস্ত্র উদ্ধার

প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের করইবনিয়া সীমান্তে বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে এক ইয়াবা কারবারি নিহত হয়েছে।তাৎক্ষণিক নিহত ইয়াবা কারবারির পরিচয় পাওয়া যায়নি। তবে এসময় ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা ও দেশীয় তৈরী ১টি বন্দুক এবং ২টি কার্তুজ উদ্ধার করেছে বিজিবি।

বুধবার রাত ৮টার দিকে উখিয়া উপজেলার সীমান্ত সংলগ্ন রত্নাপালং ইউনিয়নের করইবুনিয়া এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে।

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ এ খবর নিশ্চিত করেন।

তিনি বলেন, রাতে উখিয়ার সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান আসার খবরে তাদের একটি দল রত্নাপালং ইউনিয়নের করইবুনিয়া এলাকায় অবস্থান নেয়। এক পর্যায়ে মিয়ানমার সীমান্তের দিক থেকে ৪/৫ জনের একটি দলকে আসতে দেখে বিজিবির সদস্যরা তাদের থামার নির্দেশ দেন।

কর্নেল আলী হায়দার বলেন, ‘বিজিবির সদস্যদের উপস্থিতি টের পেয়ে লোকগুলো দুইভাগে বিভক্ত হয়ে যায়। পরে তারা বিজিবির সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে হামলাকারিরা পিছু হটে পাহাড়ি এলাকার ভেতর দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।’

তিনি বলেন, পরে বিজিবি সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে অজ্ঞাতনামা এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখেন। উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গোলাগুলির ঘটনায় একজন বিজিবি’র সদস্য আহত হয়েছে, তাকে উখিয়া হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া রয়েছে বলে তিনি জানিয়েছেন।