আবারও আঙ্গুলে অস্ত্রোপচার করালেন স্টোকস

আবারও আঙ্গুলে অস্ত্রোপচার করালেন স্টোকস

ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস

বাঁ-হাতের আঙ্গুলে আবারও অস্ত্রোপচার করলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। এতে অ্যাশেজে তাকে পাওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছে। 
গত রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে স্ত্রীর সাথে একটি ছবি পোস্ট করেন স্টোকস। ঐ ছবিতেই দেখা যায়, স্টোকসের বাঁ-হাতের তর্জনিতে ব্যান্ডেজ করা। স্থানীয়  মিরর পত্রিকায়  প্রকাশিত রিপোর্ট অনুযায়ী  গত সোমবার স্টোবসের আঙ্গুলে অস্ত্রোপচার করা হয়েছে । 
মানসিক স্বাস্থ্যের কথা জানিয়ে গত জুলাইয়ে ক্রিকেট থেকে বিরতি নেন স্টোকস। এজন্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলছেন না তিনি। তবে এবারই প্রথম সামাজিক যোগাযোগের মাধ্যমে নিজেকে সম্মুখে আনলেন তিনি। 
গত এপ্রিলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরের ভারত পর্বে একটি ম্যাচে ক্যাচ নিতে গিয়ে আঙ্গুলের ইনজুরিতে পড়েন স্টোকস। ঐ সময়ই অস্ত্রোপচার করানো হয়েছিলো। 
পরবর্তীতে সুস্থ হয়ে দেশের মাঠে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে খেলেন স্টোকস। কোভিড পরিস্থিতির কারনে বেশিরভাগ ক্রিকেটার আইসোলেশনে থাকায় দলের দায়িত্ব পান স্টোকস। আঙ্গুলের সমস্যায় ব্যাথানাশক ইনজেকশন নিয়ে সিরিজে খেলেছিলেন তিনি। তার নেতৃত্বে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে ইংল্যান্ড।   
এরপর হঠাৎ করেই অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে দূরে সড়ে যান স্টোকস। আশা করা হয়েছিলো, টি-টোয়েন্টি বিশ্বকাপের মত আসরে খেলবেন তিনি। কিন্তু সেটিও হচ্ছে না। দ্বিতীয়বারের মত আঙ্গুলের অস্ত্রোপচার স্টোকসের জাতীয় দলে ফেরাটা ধোঁয়াশার মধ্যেই থাকলো। 

সূত্র: বাসস