তুরস্ককে দেখে ইউরোপ হতবাক, বিশ্বও বিস্মিত : এরদোয়ান

তুরস্ককে দেখে ইউরোপ হতবাক, বিশ্বও বিস্মিত : এরদোয়ান

প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান

তুরস্কের সাফল্যে ইউরোপ হতবাক হয়ে গেছে এবং বিশ্বও বিস্মিত হয়েছে বলে জানিয়েছে দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তিনি বলেছেন, সবুজ উন্নয়নের যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিলো তা পূরণে তুরস্ক কাজ করে যাচ্ছে বলে হুররিয়াত ডেইলি নিউজের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ইস্তান্বুলে একটি জাতীয় উদ্যান উদ্বোধনের সময় তুর্কি প্রেসিডেন্ট এ কথা বলেন। ২০২৩ সালকে গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি জানান, তুরস্ক বিনিয়োগ, উৎপাদন ও কর্মসংস্থানের মাধ্যমে এগিয়ে যাচ্ছে। আমাদের পরিকল্পিত অগ্রযাত্রায় ইউরোপ হতবাক হয়ে গেছে এবং বিশ্বও বিস্মিত।

এছাড়া ২০২৩ সালের মধ্যে অন্যান্য উদ্যানের কাজ শেষ করার লক্ষ্য নিয়ে এগোচ্ছে তার সরকার বলে জানান এরদোয়ান। তিনি বলেন, আমরা দেশের ৮১ প্রদেশের ৬৬ মিলিয়ন স্কয়ার মিটার এলাকাজুড়ে ৪০৪টি জাতীয় উদ্যান তৈরি করব। ইতোমধ্যে ১১টির কাজ শেষ হয়েছে।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, আতাতুর্ক বিমানবন্দরের জায়গায় এই সবচেয়ে বড় উদ্যান তৈরি করা হবে। এটি হবে বিশ্বের সবচেয়ে বড় উদ্যানগুলোর একটি। তুরস্কের নগর রূপান্তর প্রকল্প, যা প্রাথমিকভাবে ইস্তান্বুলে শুরু হয়েছে- তা ক্রমান্বয়ে সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে।