কথা বলতে পারছেন রওশন এরশাদ

কথা বলতে পারছেন রওশন এরশাদ

কথা বলতে পারছেন রওশন এরশাদ

থাইল্যান্ডে চিকিৎসাধীন বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ এমপির শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন বিরোধী দলীয় নেতা কথা বলতে পারছেন।

শনিবার রাত থেকে ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ, পুত্রবধূ মহিমা এরশাদ ও চিকিৎসকদের সাথে প্রয়োজনীয় কথা বলেছেন বেগম রওশন এরশাদ। এয়ার অ্যাম্বুলেন্সে রওশন এরশাদের সাথে তারাও ব্যাংককে গেছেন।রোববার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি-২ খন্দকার দেলোয়ার জালালী।

তিনি আরো জানান, রওশন এরশাদের শারীরিক অবস্থার উন্নতিতে সন্তোষ প্রকাশ করেছেন তার চিকিৎসকরা।এ দিকে সাবেক ফার্স্টলেডি ও সংসদে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপির সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।

এর আগে শনিবার রাতে থাইল্যান্ড থেকে সাদ এরশাদ একটি সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা শুরু হয়েছে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের। শুক্রবার রাত থেকে ৮৫ বছর বয়সী রওশনের চিকিৎসা শুরু হয় ওই হাসপাতালে। তার অবস্থা আগের চেয়ে ভালো।

রওশন এরশাদের চিকিৎসার জন্য একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে বলেও জানিয়েছেন সাদ। একইসাথে শনিবার তিনি বলেন, মায়ের কিছু রক্তের পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার রিপোর্টের ফলও ভালো এসেছে। আরো কিছু শারীরিক পরীক্ষা-নীরিক্ষা করা হবে। তারপর সেই অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন চিকিৎসকরা।

শুক্রবার বিকেল ৫টায় এয়ার অ্যাম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য রওশন এরশাদকে নিয়ে ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দর ত্যাগ করে। রাত সাড়ে ৯টায় এয়ার অ্যাম্বুলেন্সটি থাইল্যান্ড পৌঁছে। এরপর ওই রাতেই ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়।

জাপা সূত্রে জানা যায়, গত ১৪ আগস্ট রওশন এরশাদের ফুসফুসে জটিলতা দেখা দেয়। পরে তার অক্সিজেন লেভেল কমতে শুরু করলে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। তখন বেশ কিছুদিন তাকে আইসিইউতে রাখা হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে কেবিনে নেয়া হয়। হাসপাতালে থাকাকালেই গত ২০ অক্টোবর আবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দ্বিতীয় দফায় আইসিইউতে নেয়া হয়। বর্তমানে ফুসফুসের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন সাবেক এই ফার্স্টলেডি।

এর আগে ২৩ মে টানা ২৪ দিন হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফেরেন রওশন এরশাদ। দ্বিতীয় দফায় গত ১৪ আগস্ট থেকে টানা ৭০ দিনের মতো দেশের হাসপাতালে চিকিৎসাধী নিয়েছেন তিনি।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদ ময়মনসিংহ-৪ আসনের সংসদ সদস্য। তিনি সংসদে দুই মেয়াদে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করে আসছেন। এরশাদের মৃত্যুর পর ছেলে রাহগির আল মাহি সাদ রংপুর-৩ আসন থেকে উপনির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।