সুজানগরে নির্বাচনী সহিংসতায় ২৩ ঘন্টা পর আহত ব্যক্তির মৃত্যু

সুজানগরে নির্বাচনী সহিংসতায় ২৩ ঘন্টা পর আহত ব্যক্তির মৃত্যু

সুজানগরে নির্বাচনী সহিংসতায় ২৩ ঘন্টা পর আহত ব্যক্তির মৃত্যু

পাবনার সুজানগরে নির্বাচনী সহিংসতায় ২৩ ঘন্টার পর আহত যুবকের মৃত্যু হয়েছে চিকিৎসাধীন অবস্থায়। মঙ্গলবার (০৯ নভেম্বর) রাত সোয়া ৯টার সময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।  নিহত সবুজ হোসেন (৪৫) উপজেলার ভাঁয়না ইউনিয়নের চলনা গ্রামের মৃত মাহাতাব উদ্দিনের ছেলে।

এর আগে সোমবার (০৮ নভেম্বর) রাত সাড়ে আটটার দিকে উপজেলার ভাঁয়না ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ সমর্থিত নৌকার প্রার্থী আমিন উদ্দিন ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ওমর ফারুকের সমর্থকদের মধ্যে স্থানীয় চলনা বাজার এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে ।এতে অন্তত: ১০ জন আহতসহ ৯টি  মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনার পরপরই উভয়পক্ষ থানায় লিখিত অভিযোগ দায়ের করে। সংঘর্ষের ঘটনায় বিদ্রোহী প্রার্থীর সমর্থক সবুজ হোসেন ও নৌকার সমর্থক আনোয়ার হোসেনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের দু’জনকে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়।

পরে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (০৯ নভেম্বর) রাত ৯ টার দিকে সবুজের মৃত্যু হয়।এদিকে সবুজ মারা যাওয়ার খবর এলাকায় পৌঁছুলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ওমর ফারুকের কর্মী সমর্থকেরা রাতেই বিক্ষোভ মিছিল বের করে। তারা এ হত্যার সুষ্ঠু তদন্তের মাধ্যমে হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, এ ঘটনায় নিহতসবুজের ভাই আনোয়ার হোসেন বাদী হয়ে ওই রাতেই ১৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৫০ জনকে আসামি করে সুজানগর থানায় একটি মামলা দায়ের করেছেন।নিহত সবুজের বাবা হাশেম আলী বলেন, আমার ছেলেকে যারা হত্যা করেছে তাদের কঠিন শাস্তি চাই।