লিটন দাস, সৌম্য সরকার ও মুশফিকুর রহিমকে ছাড়া টি-টোয়েন্টি দল ঘোষণা

লিটন দাস, সৌম্য সরকার ও মুশফিকুর রহিমকে ছাড়া টি-টোয়েন্টি দল ঘোষণা

লিটন দাস, সৌম্য সরকার ও মুশফিকুর রহিমকে ছাড়া টি-টোয়েন্টি দল ঘোষণা

আসন্ন বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজে লিটন দাস, সৌম্য সরকার এবং মুশফিকুর রহিমকে বাদ রেখেই দল ঘোষণা করেছে বিসিবি।অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার কারণে দল থেকে বাদ পড়লেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার।

মাহমুদুল্লাহ রিয়াদকে অধিনায়ক রেখে ১৬ সদস্যের এই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক প্যানেল।সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে শোচনীয়ভাবে ব্যর্থ দল থেকে ছয়জন ক্রিকেটার নেই এই স্কোয়াডে।তারা হলেন- সাকিব আল হাসান, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাইফুদ্দিন ও রুবেল হোসেন।প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, সামনে বাংলাদেশ প্রিমিয়ার লীগ পারফর্ম করলে যারা বাইরে আছেন তারা আবার দলে ফিরতে পারবে।

বিশ্বকাপের দল থেকে স্কোয়াডে টিকেছেন নাইম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারি, নাসুম আহমেদ, আফিফ হোসেন, শেখ মেহেদি, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত দলে ফিরেছেন।অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন।

আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে নির্বাচক প্যানেল জানিয়েছে, মুশফিকুর রহিমকে 'বিশ্রাম' দেয়া হয়েছে।মুশফিকুর রহিমের বাদ পড়া নিয়ে মিনহাজুল আবেদীন নান্নু বলেন "সামনে বেশ কয়েকটি টেস্ট সিরিজ রয়েছে, এই কথা ভেবেই তাকে আপাতত বিশ্রাম দেয়ার কথা ভাবা হয়েছে।"তিনি বলেছেন, "শুধু পাকিস্তান সিরিজেই মুশফিককে বাদ দেয়া হয়েছে।"টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে, বলছেন তিনি।

আমিনুল ইসলাম বিপ্লব আছেন পাকিস্তানের বিপক্ষে ১৬ সদস্যের এই স্কোয়াডে, অনেক দিন ধরেই স্কোয়াডে ছিলেন কিন্তু তিনি ম্যাচ খেলতে পারেননি। বিশ্বকাপেও তাকে বিকল্প হিসেবে নেয়া হয়েছিল, কিন্তু পরে তাকে দেশে ফেরত পাঠানো হয়েছে।তামিম ইকবাল এভারেস্ট প্রিমিয়ার লীগে পাওয়া চোটের কারণে দলে নেই, তার আঙ্গুলে আবারও চিড় পাওয়া গেছে বলে জানিয়েছেন ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ রায় চৌধুরী।সাকিব আল হাসান ও সাইফুদ্দিন বিশ্বকাপের মধ্যেই ইনজুরির কারণে দল থেকে ছিটকে গিয়েছিলেন।১৯ তারিখ থেকে মিরপুরে শুরু হবে পাকিস্তান ও বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড:

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক)

নাইম শেখ

নাজমুল হোসেন শান্ত

আফিফ হোসেন

নুরুল হাসান সোহান

শেখ মেহেদি

আমিনুল ইসলাম বিপ্লব

মুস্তাফিজুর রহমান

শরিফুল ইসলাম

তাসকিন আহমেদ

শামীম হোসেন

নাসুম আহমেদ

সাইফ হাসান

ইয়াসির আলী চৌধুরি

শহিদুল ইসলাম

আকবর আলী

সূত্র : বিবিসি