পাবনা পিবিআই’র ফাঁদে বিকাশ প্রতারক চক্রের দু’সদস্য

পাবনা পিবিআই’র ফাঁদে বিকাশ প্রতারক চক্রের দু’সদস্য

পাবনা পিবিআই’র ফাঁদে বিকাশ প্রতারক চক্রের দু’সদস্য

পাবনা প্রতিনিধি:পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পাবনা ইউনিটের জালে আটকা পড়েছে বিকাশ প্রতারক চক্রের দু’সদস্য।

গ্রেপ্তারকৃতরা হলো রাজবাড়ি জেলার বালিয়াকান্দি থানার বাঘুটিয়া গ্রামের কৃষ্ণ বালার ছেলে উজ্জল বালা (২১) এবং একই এলাকার নায়েব আলী সেখের ছেলে জুয়েল সেখ (২২)। 

বুধবার (১৭ নভেম্বর) ধৃতদের পাবনা আদালতে প্রেরণ করা হয়; যাদেরকে তথ্য প্রযুক্তির সহযোগিতায় একদিন আগে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানাধীন বাঘুটিয়া বাজার এলাকা হতে গ্রেপ্তার করা হয়েছিল।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পাবনার শাখার সহকারী পরিদর্শক (এসআই) যিনি মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ সবুজ আলী সাংবাদিকদের জানান, বিকাশের পাসওয়ার্ড ঠিক করার কথা বলে পাবনার আতাইকুলার স্বর্ণালী খাতুন নামে এক মহিলার নিকট থেকে বিভিন্ন সময়ে ১ লাখ ৪৪ হাজার টাকা হাতিয়ে নেয়। 

পরে তিনি বুঝতে পারেন যে তিনি প্রতারণার শিকার হয়েছেন। তাই ২০১৯ সালের ২৪ জুলাই প্রতারণার শিকার স্বর্ণালী খাতুন পাবনার আতাইকুলা থানায় বিকাশ চক্রের প্রতারকদের বিরুদ্ধে একটি মামলা দায়ের  করেন।

এ মামলার তদন্তে থানা পুলিশ যখন কোন কুলকিনারা পায়নি; তখন আদালত থেকে পিবিআইকে তদন্তের দায়িত্ব দেয়া হয়।

তদন্তের দায়িত্ব পাওয়ার পর ডিআইজি (পিবিআই) বনজ কুমার মজুমদারের তত্ত¡াবধায়নে পাবনা  পিপিআই’র ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ ফজলে এলাহীর সহযোগিতায় প্রতারক চক্রের উল্লেখিত দু’সদস্যকে গ্রেপ্তার করা হয়।

প্রতারক চক্রটি দেশের বিভিন্ন স্থানে ফাঁদ পেতে ফোন করে সাধারণ মানুষকে বোকা বানিয়ে বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়েছে বলে মামলার এ তদন্ত কর্মকর্তা জানান।