সাশ্রয়ীমূল্যে মানসম্মত ঔষধ উৎপাদন করছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস

সাশ্রয়ীমূল্যে মানসম্মত ঔষধ উৎপাদন করছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস

সাশ্রয়ীমূল্যে মানসম্মত ঔষধ উৎপাদন করছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস

সাশ্রয়ীমূল্যে মানসম্মত ঔষুধ উৎপাদন করছে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস। সাধ্যের মধ্যে মানসম্মত সেবার পাশাপাশি ঔষধের সর্বোত্তম মান নিশ্চিত করে ঔষধ উৎপাদন করছে প্রতিষ্ঠানটি। সোমবার সকাল ৮টায় আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের ব্যারিস্টার রফিক-উল হক মিলনায়তনে আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নতুন দুটি ঔষধ এয়ারফ্লো ও রেড প্লাস সিআই উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক প্রফেসর ড. জামালুন্নেসা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ এর প্রিন্সিপাল প্রফেসর ডা. আফিকুর রহমান। এসময় আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন বিভাগের চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।

নতুন ঔষধ রেডপ্লাস সিআই সম্পর্কে মতামত প্রদান করেন আদ্-দ্বীন মেডিকেল কলেজে হাসপাতালে স্ত্রীরোগ ও ধাত্রীবিদ্যা বিভাগের প্রফেসর ড. হোসনে আরা খাতুন, এবং এয়ার ফ্ল সম্পর্ক মতামত প্রদান করেন মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রিচমন্ড রোনাল্ড গোমেজ। বর্তমান সময়ে প্রয়োজনীয় দুটি ঔষধ উৎপাদনের জন্য আদ্-দ্বীন ফার্মসিউটিক্যাসকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর প্রডাক্ট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট (পিএমডি) এর পক্ষ থেকে ঔষধ দুটি উদ্বোধন করেন আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর সহ-ব্যবস্থাপক পার্থ প্রতীম বর্মন।আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. জামালুন্নেসা বলেন, আদ্-দ্বীন একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। স্বল্প ব্যয়ে মানসম্মত সেবা পাওয়ায় এখানে সকল শ্রেণীর মানুষ চিকিৎসা সেবা নেন। পাশাপাশি রোগীরা যাতে সাশ্রয়ীমূল্যে ঔষধ কিনতে পারে এজন্য আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেড নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, ঔষধ প্রশাসন অধিদপ্তর থেকে আমরা নতুন দুটি ঔষধ উৎপাদনের অনুমতি পেয়েছি। ঔষধ দুটি বর্তমানে অত্যন্ত চাহিদাসম্পন্ন ও  মানসম্পন্ন। ঔষধের কাচামাল নেওয়ার ক্ষেত্রে দেশী-বিদেশী নির্ভরযোগ্য প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করা হয়েছে। আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার নীতিমালা অনুসর করে ঔষধের গুণগতমান নিশ্চিত করে ঔষধ উৎপাদন করছি।