জাঁকজমকভাবে ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো পাবনা আইডিইপি

জাঁকজমকভাবে ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো পাবনা আইডিইপি

জাঁকজমকভাবে ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো পাবনা আইডিইপি

ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইপি) এর গৌরবোজ্জল ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণ প্রকৌশল দিবস উপলক্ষে ‘সম্প্রীতির সমৃদ্ধ জাতি গঠনে আধুনিক জ্ঞান ও কর্মশক্তিতে বলিয়ান শিক্ষা’ শীর্ষক প্রতিপাদ্য আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালী উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সোমবার সকার ১১ টায় বীর মুক্তিযোদ্ধ রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্ত্বরে অনুষ্ঠিত এসব কর্মসূচিতে আইডিইপি’র পাবনা জেলা শাখার সভাপতি প্রকৌশলী মোঃ শাহাদত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বক্তব্য রাখেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী  মোঃ অতিকুর রহমান, পাবনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে’র অধ্যক্ষ প্রকৌশল মোঃ সাইদুল ইসলাম।

এর আগে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচি উদ্বোধন করেণ অনুষ্ঠানের প্রধান অতিথি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী। পুরো অনুষ্ঠান পরিচালনা করেন আইডিইপি পাবনা জেলা শাখার কর্মকর্ত প্রকৌশল মোঃ আবুল কালাম আজাদ। 

অত্যন্ত জাঁকজঁমক অনুষ্ঠানের সূচনাকালে শুভেচ্ছা বক্তব্যকালে আইডিইপি’র প্রতিষ্ঠার ব্যাকগ্রাউন্ড, তাদের লক্ষ্য-উদ্দেশ্য, কমৃসূচিসহ বিভিন্ন দিক উল্লেখ করে বক্তব্য রাখেন বলিষ্ঠ কন্ঠস্বর আইডিইপি’র পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ সাইদুল ইসলাম।পরে অতিথিবৃন্দের ফুলের শুভেচ্ছাসহ ক্রেস্ট প্রদান করা হয়। শান্তির পায়রা মুক্ত আকাশে উড়িয়ে দেয়া হয়।আলোচনা সভায় প্রধান অতিথি উপচার্য ড.রোস্তম আলী আইডিইপির প্রতি সহনভূতি প্রকাশ করে তাদের দাবি-দাওয়ার প্রতি তার সাধ্যমত সহযোগিতার আশ্বাস দেন।   

বক্তারা বলেন,‘আই্িডইপি’র প্রকৌশলীরা অনেক আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে তাদের যাত্রা শুরু করে। প্রকৌশলীরা সরকারের উন্নয়নের সাথে সম্পৃক্ত হয়ে দেশের উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে চলেছে। আইডিইপিকে রাষ্ট্র স্বীকৃতি দিয়েছে। কিন্তু কিছু আমলা আমাদের মর্যাদাকে ক্ষুন্ন করছে। কারিগরি কুচক্র আমলারা আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বক্তারা উপসহকারী প্রকৌশলীর পদ মর্যাদার দাবি জানান।পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।অনুষ্ঠানে অংশগ্রহণকারীদেরকে গেঞ্জি ও টুপি প্রদান করা হয়। পুরো অনুষ্ঠানটি পরিচালনা কারেণ প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ।