পাবনায় এক প্রাইমারি স্কুলের তিন শিক্ষক করোনায় সংক্রমিত

পাবনায় এক প্রাইমারি স্কুলের তিন শিক্ষক করোনায় সংক্রমিত

পাবনায় এক প্রাইমারি স্কুলের তিন শিক্ষক করোনায় সংক্রমিত

পাবনায় একটি প্রাইমারী স্কুলের তিন শিক্ষক করোনায় আক্রান্ত হওয়ায় ওই স্কুলটি ৭দিনের ছুটি ঘোষণা করা হযেছে। করোনায় আক্রান্ত শিক্ষকদেরকে তাদেরকে নিজ নিজ বাড়িতে ১৪ দিন কোয়ারেন্টে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। পাবনার বেড়া উপজেলার রাজনারায়নপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের করোনা আক্রান্ত তিন শিক্ষক হলেন সহকারী শিক্ষক শামীমা আক্তার, সহকারী শিক্ষক ইফফাত আরা ও সহকারী শিক্ষক মহব্বত আলী।

বেড়া উপজেলা শিক্ষা অফিসার মোঃ কফিল উদ্দিন সরকার ও রাজনারায়নপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেহেনা খাতুন বিষয়টি নিশ্চিত করে বলেন, রোববার (১৪ নভেম্বর) স্কুলের শিক্ষিকা শামীমা আক্তারের দেহে করোনা পজিটিভ আসে। তার একদিন পর মঙ্গলবার (১৬ নভেম্বর ) ওই একই স্কুলের আরো দু’শিক্ষকের দেহে করোনা ধরা পড়ে। 

এখবর জানাজানি হলে অভিভাবক ও স্কুলের ছেলেমেয়েদের মধ্যে করোনা ভীতি ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীরা স্কুলে আসা এক রকম বন্ধ করে দেয়। ফলে সংক্রমণ যাতে ছড়িয়ে পড়তে না পারে সে জন্য পাবনা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খন্দকার মনসুর আলী সোমবার স্কুল বন্ধ করে দেয়ার নির্দেশ দেন।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খন্দকার মনসুর আলী বন্ধের বিষয়টি নিশ্চিত করে বলেন,‘ বিষয়টি শোনার স্কুলটি আপাতত: বন্ধ রাখার চিন্তা করা হয়েছে।তবে উপজেলা শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্টরা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সবুর আলীর সাথে আলোচনার ভিত্তিতে স্কুলটি আপাতত: ৭দিনের জন্য অপ( বন্ধ) রাখার ঘোষণা দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সবুর আলীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন,‘ শিক্ষা বিভাগের কর্মকর্তা ও সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে মরণঘাতি করোনার কারণে আপাতত: স্কুলটি ৭ দিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।’তবে পাবনা সিভিল সার্জন ড. মনিসর চৌধুরী করোনা পজেটিভের বিষয়টি লোক মুখে শুনলেও অফিসিয়ালিভাবে তাদের কাছে কোন রিপোর্ট নেই বলে জানান।