চট্টগ্রামের সাথে সরাসরি শিপিং লাইন স্থাপন করবে মালদ্বীপ

চট্টগ্রামের সাথে সরাসরি শিপিং লাইন স্থাপন করবে মালদ্বীপ

চট্টগ্রামের সাথে সরাসরি শিপিং লাইন স্থাপন করবে মালদ্বীপ

চট্টগ্রাম ও মালে সরাসরি শিপিং লাইন স্থাপন এবং দ্বিপক্ষীয় বাণিজ্য বাড়াতে সম্মত হয়েছে বাংলাদেশ ও মালদ্বীপ। সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে সফররত মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিমের সাথে বৈঠকে এ বিষয়ে আলোচনা করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের সাথে বৈঠকে অংশ নেন দেশটির দু’জন মন্ত্রী এবং পররাষ্ট্র সচিব। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সাথে ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।ড. মোমেন মালদ্বীপের বিভিন্ন ক্ষেত্রে চিকিৎসা, প্রশিক্ষণ ও দক্ষতা উন্নয়নে প্রয়োজনীয় সহায়তা প্রদানের আশ্বাস দেন।

তিনি বলেন, মালদ্বীপে বাংলাদেশী প্রবাসী কর্মীরা সেদেশের অর্থনীতিতে আন্তরিকভাবে অবদান রাখছেন।বৈঠকে বাংলাদেশ থেকে বিশেষ পেশাদার ও চিকিৎসক নিয়োগে গভীর আগ্রহ প্রকাশ করে মালদ্বীপ।উভয় পক্ষ দ্বিপাক্ষিক সম্পর্কের নানা দিক পর্যালোচনা করেন। তারা দুই দেশের মধ্যে সহযোগিতা আরো জোরদার, আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে মতবিনিময় করেন।

ড. মোমেন বলেন, ধর্ম, সংস্কৃতি ও মূল্যবোধের জন্য বাংলাদেশ মালদ্বীপকে অত্যন্ত গুরুত্ব দেয়।বাংলাদেশের জনগণের জন্য ২ লাখ কোভিড-১৯ ভ্যাকসিন উপহার দেয়ার জন্য ড. মোমেন ভাইস প্রেসিডেন্টের মাধ্যমে মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানান।

সূত্র : ইউএনবি