ইবির বঙ্গবন্ধু হল প্রভোস্টের দায়িত্বে ড. আরফিন

ইবির বঙ্গবন্ধু হল প্রভোস্টের দায়িত্বে ড. আরফিন

ইবির বঙ্গবন্ধু হল প্রভোস্টের দায়িত্বে ড. আরফিন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফিন। রবিবার তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করেছেন।

বেলা সাড়ে ১১টায় বিদায়ী প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন। এ সময় প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. রেবা ম-ল, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলিনা নাসরীন, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমানসহ বিভিন্ন হলের প্রভোস্ট ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান নতুন প্রভোস্টকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেয় হল কর্তৃপক্ষ। পরে বিদায়ী প্রভোস্টকে সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করেন নতুন প্রভোস্ট। দায়িত্বগ্রহণ শেষে হল ফটকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল ‘শাশ্বত মুজিব’ এ শ্রদ্ধা নিবেদন করেন ড. আরফিন।

অধ্যাপক ড. মাহবুবুল আরফিন বলেন, ‘হলের একজন প্রভোস্ট হিসেবে নয়, একজন কর্মী হিসেবে কাজ করতে চাই। শিক্ষার্থীরা যেন হলে একটি ভালো পরিবেশ এবং নিবিড় পরিচর্যা পায় সেই চেষ্টা করবো। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।'