রূপপুর পারমাণবিক বিদ্যুত প্রকল্পটি ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন : ড. ইয়াফেস ওসমান

রূপপুর পারমাণবিক বিদ্যুত প্রকল্পটি ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন :  ড. ইয়াফেস ওসমান

রূপপুর পারমাণবিক বিদ্যুত প্রকল্পটি ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন : ড. ইয়াফেস ওসমান

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, আজকের রূপপুর পারমাণবিক বিদ্যুত প্রকল্পটি ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই সেটা আজ বাস্তবে রূপ নিচ্ছে । রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ভৌত সুরক্ষা ব্যবস্থা (পিপিএস’র নির্মাণ প্রকল্পের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।বুধবার দুপুরে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি হিসেবে  সুইচ চেপে ও বেলুন উড়িয়ে একাজের উদ্বোধন করেন।

মন্ত্রী আরো বলেন, যদি স্বচ্ছতার সাথে আমরা রূপপুরের এই মেগা প্রকল্পটি শেষ করতে পারি তাহলে বঙ্গবন্ধুকে সম্মান করা হবে। বাঙ্গালীরা অনেক কিছুই পারেন । আবার নষ্টও করতে পারেন। রূপপুর পারমাণবিক প্রকল্পের কারনেই বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার জাহান, রোসাটমের বৈদেশিক প্রকল্প প্রধান রুসলান বাইচুরিন, পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস, পাবনা-সিরাজগঞ্জ আসনের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর, সামরিক কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।