পাবনায় মালবাহী ট্রেন লাইনচ্যুত, ঢাকার সাথে উত্তর, পশ্চিম ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

পাবনায় মালবাহী  ট্রেন লাইনচ্যুত, ঢাকার সাথে  উত্তর, পশ্চিম ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

পাবনায় মালবাহী ট্রেন লাইনচ্যুত, ঢাকার সাথে উত্তর, পশ্চিম ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার বড়ালব্রিজ স্টেশনে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হলে ঢাকার সাথে উত্তরাঞ্চল, পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলের সাথে রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। রাত আটটা পর্যন্তও  ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি। 

বড়াল ব্রিজ রেলওয়ে স্টেশনের বুকিং ক্লার্ক মামুন ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার বিকেল ৩টা ৪৫ মিনিটের সময় মালবাহী ট্রেনটি বড়ালব্রিজ স্টেশন অতিক্রম করার সময় পেছনের ১০টি বগি বিচ্ছিন্ন হয়ে যায় এবং বিকট শব্দ হয়।  একটি বগি কাত হয়ে যায় এবং বিচ্ছিন্ন বগির একটি চাকা লাইন থেকে পড়ে যায়। চাটমোটর স্টেশনে ঢাকাগামী ‘লালমনি এক্সপ্রেস’ এবং উল্লাপাড়া স্টেশনে রাজশাহীগামী ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেন আটকে রয়েছে।

পাকশী থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেছে, মামুন যোগ করেন।  রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বলেন,একটি মালবাহী ট্রেন সিরাজগঞ্জে মাল নামিয়ে দর্শনা ফেরার পথে পাবনার ভাঙ্গুড়া বড়ালব্রিজ স্টেশনে এসে পৌঁছুলে এর দু’টি চাকা লাইনচ্যুত হয়ে যায়। এর ফলে ঢাকার সাথে উত্তরাঞ্চল, পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। সন্ধার পর থেকে উদ্ধার কাজ চলছে।  রাত সোয়া ৮টার সময় এ কর্মকর্তা জানান,‘রাত ১০টার আগেই রেল চলাচল স্বাভাবিক সম্ভব হবে।’