কনকনে শীতের মধ্যে উৎসবমুখর পরিবেশে বেড়ার ৯ ইউপিতে ভোট গ্রহণ শুরু, বহিরাগত দেখলেই আটক

কনকনে শীতের মধ্যে উৎসবমুখর পরিবেশে বেড়ার ৯ ইউপিতে ভোট গ্রহণ শুরু, বহিরাগত দেখলেই আটক

বেড়া উপজেলার চাকলা প্রাইমারী স্কুল কেন্দ্র থেকে বুধবার সকালে ছবিটি তোলা

পাবনা(এম মাহফুজ আলম ):পঞ্চম ধাপে কনকনে শীতের মধ্যে উৎসবমুখর পরিবেশে বেড়ার ৯ ইউপিতে ভোট গ্রহণ শুরু হয়েছে। ভোট গ্রহণ সময়ের আগেই ভোটাররা ভোট দিতে লাইনে দাঁড়িয়েছেন। হাঁড় কাঁপানো প্রচন্ড শীতকে উপেক্ষা করে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে লাইনে দাঁড়াতে কুন্ঠাবোধ করেননি। 

এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকায় কোনো বহিরাগত দেখলেই আটক করা হবে বলে জানিয়েছে পুলিশ পাবনার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মহিবুল ইসলাম খান বলেছেন, নির্বাচনে পুলিশ নিরপেক্ষ ভূমিকায় থাকবে। কোনো বহিরাগত দেখলেই পুলিশ আটক করবে। কাওকে কোনো ছাড় দেয়া হবে না। কোথায়ও বিশৃঙ্খলা হলে বা কেও আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করলে কঠোর হাতে নিয়ন্ত্রণ করা হবে।

নির্বাচন উপলক্ষে বেড়ায় পুলিশ ও আনসার সদস্যদের নিয়ে আয়োজিত ব্রিফিংয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পুলিশ সুপার মাহাম্মদ মহিবুল ইসলাম খান। ভোটকেন্দ্রে দায়িত্বরত অবস্থায় পুলিশ সদস্যরা প্রয়োজনে  রোজা রাখবেন তবুও কোনো প্রার্থীর দেয়া কিছু খাবেন না। নির্বাচনে নিরপেক্ষতা বজায় রাখার ব্যাপারে এটি কঠোরভাবে পালন করতে হবে।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (বেড়া সার্কেল) সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, বেড়া উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে ২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অপর ৭টি ইউনিয়নে  চেয়ারম্যান পদে এবং ৯টিতেই মেম্বর পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বেড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদা আক্তার  জানান, এ উপজেলার নয়টি ইউনিয়নে ১ লাখ ৬৮ হাজার ৬৮৩ জন ভোটার ৯০টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। উপজেলার ইউনিয়নগুলো হলো-হাটুরিয়া-নাকালিয়া, কৈটোলা, চাকলা, নতুন ভারেঙ্গা, জাতসাকিনী, রূপপুর, ঢালারচর, পুরানোভারেঙ্গা এবং মাশুন্দিয়া ইউনিয়ন। তবে এর মধ্যে পুরানোভারেঙ্গা এবং মাশুন্দিয়া ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কেন্দ্র সংখ্যা ৯০টি। ৯ টি ইউনিয়নে  মোট ভোটার ১ লাখ ৬৮ হাজার ৬৮৩।

বেড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকার জানান,‘সাত ইউপিতেই সুষ্ঠু ভোটের পরিবেশ তৈরি করতে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোটাররা আরাম আয়েশে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এই  প্রত্যাশা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।’

নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে সব ধরণের ব্যবস্থ নেয়া হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুস সবুর জানিয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ সংক্রান্ত) নির্বাচনী কার্যক্রম নিরাপত্তায় থাকবে বিপুল সংখ্যক পুলিশ, আনসার ও ভিডিপি, বিজিবি ছাড়াও র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসারসহ ২১ জন করে নিয়োজিত থাকবেন। বিভিন্ন স্তরে নিরাপত্তার ব্যবস্থা রয়েছে।