অবর্ধক রক্তশূণ্যতায় ইবি শিক্ষার্থীর মৃত্যু

অবর্ধক রক্তশূণ্যতায় ইবি শিক্ষার্থীর মৃত্যু

অবর্ধক রক্তশূণ্যতায় ইবি শিক্ষার্থীর মৃত্যু

অবর্ধক রক্তশূণ্যতায় ((Aplastic anemia)) আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আনাস ফারুক নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বিশ্ববিদ্যালয়ের আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও দিনাজপুর সদরের মুরাদপুর গ্রামের বাসিন্দা মোসলেম উদ্দীনের ছেলে। রবিবার (৯ জানুয়ারি) সকাল সাড়ে সাতটায় নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে সহপাঠী, শিক্ষক ও বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

বিভাগ সূত্রে জানা যায়, আনাস করোনায় ক্যাম্পাস বন্ধ হওয়ার কিছুদিন পরে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে অবর্ধক রক্তশূণ্যতায় আক্রান্ত বলে জানা যায়। পরবর্তীতে শারীরিক অবস্থার অবনতি হলে গত ডিসেম্বরে উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতের কলকাতায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে চিকিৎসা নিয়েও অবস্থার উন্নতি না হলে ১৭ ডিসেম্বর গ্রামের বাড়ি আনা হয়। সেখানেই রবিবার সকালে তিনি মৃত্যুবরণ করেন। পরে বাদ আসর জানাজা শেষে তাকে পারিবারিক কবস্থানে দাফন করা হয়েছে।

আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. এয়াকুব আলী বলেন, একজন মেধাবী শিক্ষার্থীর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকহত। তার আত্মার মাগফেরাত কামনা করছি।