লাহোরে বোমা বিস্ফোরণে নিহত ৩

লাহোরে বোমা বিস্ফোরণে নিহত ৩

লাহোরে বোমা বিস্ফোরণে নিহত ৩

পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর লাহোরের এক বাজারে বোমা বিস্ফোরণে অন্তত তিন জন নিহত ও ২৬ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টা ৪৫ মিনিটে পুরোনো শহরের লোহারি গেট এলাকার আনারকলি বাজারে এই বিস্ফোরণ ঘটে।লাহোর পুলিশের মুখপাত্র রানা আরিফ জানান, বাজারে একটি মোটর সাইকেলের মধ্যে এই বোমাটি রাখা ছিলো।

বিস্ফোরণ এত শক্তিশালী ছিলো যে বাজারের বেশ কিছু দোকান ধ্বংসস্তুপে পরিণত হয়েছে।রানা আরিফ জানান, নিহতদের মধ্যে নয় বছরের একটি বালকও রয়েছে।পুলিশ জানিয়েছে, বিস্ফোরকের প্রকৃতি জানার জন্য তারা তদন্ত করছেন।

হামলার জন্য তাৎক্ষণিকভাবে কেউ দায়িত্ব স্বীকার করেননি। তবে এর আগে রাজধানী ইসলামাবাদ ও আফগানিস্তানের সীমান্তবর্তী অঞ্চলে পাকিস্তানের উগ্রবাদী সংগঠন তেহরিকে তালেবান পাকিস্তানের (টিটিপি) সদস্যরা তিন পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা করেছিলো।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দেশটির বৃহত্তম প্রদেশ পাঞ্জাবের রাজধানীতে এই হামলার নিন্দা জানিয়ে এক বিবৃতি দিয়েছেন। সাথে সাথে বিবৃতিতে স্থানীয় কর্তৃপক্ষকে আহতদের যথাযথ চিকিৎসা সেবা দেয়ার নির্দেশ দেন। একইসাথে পাঞ্জাব সরকারের কাছে এই বিষয়ে একটি তদন্ত প্রতিবেদন করার নির্দেশনা দেন তিনি।

সূত্র : ডন ও টিআরটি ওয়ার্ল্ড