অর্ধেক জনবল নিয়ে চলবে সব অধস্তন আদালত

অর্ধেক জনবল নিয়ে চলবে সব অধস্তন আদালত

ফাইল ছবি

দেশে করোনাভাইরাস জনিত রোগ রোধকল্পে পরিস্থিতি মোকাবেলায় আজ থেকে দেশের সব অধস্তন আদালত, ট্রাইব্যুনালে অর্ধেক সংখ্যক সহায়ক কর্মকর্তা-কর্মচারী নিয়ে কার্যক্রম পরিচালিত হবে।
প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি আজ প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশব্যাপী করোনা ভাইরাসজনিত রোগের বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগের ২৩ জানুয়ারি বিজ্ঞপ্তি অনুসারে আগামী ২৪ জানুয়ারি থেকে সব সরকারি/ আধাসরকারি/ স্বায়ত্তশাসিত/ বেসরকারি অফিসগুলো স্বাস্থ্যবিধি অনুসরণ করে অর্ধেক সংখ্যক কর্মকর্তা/কর্মচারী নিয়ে পরিচালনা করার বিষয়ে নির্দেশনা জারি হয়েছে।

কোভিড-১৯ সংক্রমণের সার্বিক অবস্থার অবনতি হওয়ায় এবং উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় প্রধান বিচারপতি জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে আলোচনাক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করেন যে ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব অধস্তন আদালত/ট্রাইব্যুনালে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অর্ধেক সংখ্যক সহায়ক কর্মকর্তা/কর্মচারী নিয়ে কার্যক্রম পরিচালিত হবে। অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা কর্মস্থলে অবস্থান করবেন।
 

সূত্র: বাসস