অদম্য তামান্নার সঙ্গে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা

অদম্য তামান্নার সঙ্গে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা

অদম্য তামান্নার সঙ্গে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা

পা দিয়ে লিখে পরীক্ষায় টানা ৪র্থ বার জিপিএ-৫ পাওয়া অদম্য তামান্না আক্তার নূরার সঙ্গে ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা। সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে ও সন্ধ্যায় পৃথক দুটি হোয়াটসঅ্যাপ নাম্বার থেকে কল দিয়ে তামান্নাকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা। একই সঙ্গে তাঁরা দুই বোনই তামান্নার স্বপ্নপূরণে সব সহযোগিতার আশ্বাস দেন। গত ২৪ জানুয়ারি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করাসহ দুটি স্বপ্নের কথা জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর চিঠি লিখেছিলেন তামান্না। সেই চিঠির প্রেক্ষিতে তাঁরা তামান্না নুরার সাথে কথা বলেন।

তামান্নার বাড়ী যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া আলীপুরে। বাবা রওশন আলী ও মা খাদিজা পারভীন শিল্পী । তিন সন্তানের মধ্যে বড় তামান্না আক্তার নূরা। সে যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ডিগ্রিকলেজ থেকে বিজ্ঞান বিভাগে এবার উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন। রোববার (১৩ ফেব্রুয়ারি) প্রকাশিত ফলাফলে এসএসসির মতো এইচএসসিতেও জিপিএ-৫ পেয়েছেন তিনি।

এর আগে তামান্না ২০১৯ সালে যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া জনাব আলী খান মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। একই ফল করেছিলেন পিইসি ও জেএসসিতেও। তার বাবা রওশন আলী ঝিকরগাছা উপজেলার ছোট পৌদাউলিয়া মহিলা দাখিল মাদরাসার (ননএমপিও) শিক্ষক। মা খাদিজা পারভীন গৃহিণী। তামান্নার ছোট বোন মুমতাহিনা রশ্মি ষষ্ঠ শ্রেণিতে পড়ে। ভাই মুহিবুল্লাহ তাজ প্রথম শ্রেণিতে পড়ে।

তামান্না জানায়,মাননীয় প্রধানমন্ত্রী গতকাল সন্ধ্যায় তামান্নাকে ফোন দিলে সে আবেগ তাড়িত হয়ে কান্নায় ভেঙ্গে পড়ে। একপর্যায়ে কান্না থামাতে বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কান্না থামিয়ে প্রধানমন্ত্রীকে সালাম দেন তামান্না। এ সময় তামান্না প্রধানমন্ত্রীর সাথে দেখা করার ইচ্ছা এবং তাঁর স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রীকে পাশে চায় বলে জানায়। প্রধানমন্ত্রী তাঁর স্বপ্ন পূরণে পাশে থাকার আশ্বাস দেন। তখন তামান্নাকে “বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টে” একটা আবেদন করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। ওই ট্রাস্টের মাধ্যমে তাকে সব সহযোগিতা দেবেন বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে বিকালে তামান্নার হোয়াটসঅ্যাপ তামান্নার ফোন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোনশেখ রেহানা।  টানা ভালো রেজাল্ট করায় তাকে অভিনন্দন ও সহযোগীতা করার আশ্বাস দেন। তামান্না নুরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানার সঙ্গে ফোনে কথা বলতে পেরে দারুন খুশি । তামান্না জীবনে অনেক বড় হতে চায়,সে সকলের দোয়া প্রার্থী।

তামান্নার বাবা রওশন আলী বলেন, গত ২৪ জানুয়ারি যশোরের জেলা প্রশাসকের পরামর্শে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর চিঠি লিখেছেন তামান্না নূরা। তামান্নার লেখা চিঠি প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা, তারপর যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়েপাঠানো হয়। একই সঙ্গে তামান্নার আঁকা বিভিন্ন ছবিও দেওয়া হয় ওই চিঠির সঙ্গে। পরম করুণাময় আল্লাহর অসীম দয়ায় তামান্নার সঙ্গে আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা কথা বলেছেন। আশা করি সবার দোয়ায় তামান্নার স্বপ্ন পূরণ হবে।

তামান্না নুরার কলেজের অধ্যক্ষ তার এই সাফল্যে এবং মাননীয় প্রধানমন্ত্রী তামান্নার সকল দায়িত্ব নেয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানান।

তামান্না নুরার ক্লাস টিচার বলেন,সাধারনত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদেরকে পাবলিক পরীক্ষায় বেশী সময় দেয়া লাগে কিন্তু তামান্না পরীক্ষা শেষ হওয়ার ১০ মিনিট আগেই সকল প্রশ্নের উত্তর শেষ করে। সে অন্যান্য শিক্ষার্থীদেও চেয়ে যেমন মেধাবী তেমনই তার সব বিষয়ে জানান আগ্রহ অনেক বেশী।

এদিকে সকালে তামান্না নুরা ফোনে অভিনন্দন জানান শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনি।