মাদকমুক্ত ক্যাম্পাস চান ইবি উপাচার্য ও শিক্ষার্থীরা

মাদকমুক্ত ক্যাম্পাস চান ইবি উপাচার্য ও শিক্ষার্থীরা

মাদকমুক্ত ক্যাম্পাস চান ইবি উপাচার্য ও শিক্ষার্থীরা

ক্যাম্পাসকে মাদকমুক্ত করতে পদক্ষেপ নেওয়াসহ সাত দফা দাবিতে স্মারকলিপি দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষার্থীরা। বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সঙ্গে দেখা করে স্মারকলিপি হস্তান্তর করেন। এসময় উপাচার্য শিক্ষার্থীদের দাবির সাথে একমত পোষণ করেন এবং এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো, বিভাগগুলোতে শিক্ষার্থীবান্ধব প্রত্যয়নপত্র ফি নির্ধারণ, শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল প্রদানে কার্যকরী পদক্ষেপ গ্রহণ, বিশ্ববিদ্যালয়ের ভেরিফাইড ফেসবুক পেইজ তৈরী করা, ক্যাম্পাসে দ্রুতগতিতে বাইক চালানো নিষিদ্ধ করা, ক্যাম্পাসে যানবাহনের সর্বোচ্চ গতিসীমা ঘন্টায় ১৫ কিলোমিটার নির্ধারণ, ক্যাম্পাসে বহিরাগতদের অবাধ বিচরণ সীমিতকরণ, নির্মাণাধীন অবকাঠামোসমূহে পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করা এবং প্রধান ফটকের সামনের মহাসড়কে স্পীডব্রেকার স্থাপন।

শিক্ষার্থীরা বলেন, ক্যাম্পাসে মাদকের সহজলভ্যতার কারণে অনেক শিক্ষার্থীর জীবনে আঁধার নেমে আসছে। তাই মাদকের সাথে জড়িতদের চিহ্নিত কিরে বিচারের আওতায় আনতে হবে এবং মাদকাসক্ত শিক্ষার্থীদের পুনর্বাসন কেন্দ্রে পাঠানোর মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে হবে। এ ছাড়াও দ্রুত সময়ের মধ্যে অন্য দাবিগুলোও বাস্তবায়নের দাবি জানান তাঁরা।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, শিক্ষার্থীদের প্রত্যেকটি দাবিই যৌক্তিক্ আমি দাবিগুলোর সাথে একমত। সংশ্লিষ্ট দপ্তরগুলোতে যত দ্রুত সম্ভব দাবিগুলো বাস্তবায়নের নির্দেশ দিব।