যশোরে তিন অপহৃত উদ্ধার, ৬ অপহরণকারী আটক

যশোরে তিন অপহৃত উদ্ধার, ৬ অপহরণকারী আটক

ফাইল ছবি

যশোর প্রতিনিধি: যশোরে পৃথক অভিযান চালিয়ে তিন অপহৃতকে উদ্ধার ও ৩টি ককটেল বোমা, ৩টি চাকুসহ ৬ অপহরণকারী এবং ১০ হাজার ইয়াবাসহ এক মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব। শুক্রবার গভীর রাতে থেকে শনিবার সকাল পর্যন্ত এ অভিযান পরিচালনা করে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের সদস্যরা।

শনিবার বিকালে শহরের বকচওে র‌্যাবের ক্যাম্পে অনুষ্ঠিত সংভাদ সম্মেলনে ক্যাম্প অধিনায়ক লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, যশোর শহরের নীলগঞ্জ তাতীপাড়ার সাগর ও জাহিদুল নামে দুই কিশোর শহরের নাজির শংকরপুর চাতালের মোড় এলাকায় ঘুরতে যায়। এসময় একদল দুর্বৃত্তদের তাদের ধরে জিম্মি করে মুক্তিপন দাবি করে। মুক্তিপনের ১০ হাজার টাকা আনতে আটককৃতদের মধ্যে সাগরকে ছেড়ে দেয়। এরপর সে তার বাবাকে সাথে নিয়ে বিষয়টি র‌্যাবকে জানায়। এরপর র‌্যাব সদস্যরা রাত ২টার দিকে সাদাপোশাকে মুক্তিপনের টাকা নিয়ে নাজির শংকরপুর মাঠ পাড়ায় যায়। এসময় তারা অপহরণকারী দলের সদস্য আফজাল, রুহুল, ইমরান, নাঈম, মোস্তাকিন ও রাব্বিকে আটক করে। এরপর তাদের হেফাজত থেকে জাহিদুল ও মাসুম বিল্লাহ নামে আরো এক যুবককে উদ্ধার করে। মাসুম বিল্লাহকেও অপহরণকারীরা ২০ হাজার টাকা মুক্তিপনের দাবিতে বাড়ি থেকে অপহরণ করে এনে আটকে রেখেছিলো। এসময় অপহরণকারীদের কাছ থেকে তিনটি ককটেল বোমা, ৩টি চাকু, মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়।

এছাড়া র‌্যাবের অপর একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল বাজারে অভিযান চালিয়ে আলাউদ্দিন বাবু নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করে। এসময় তার কাছ ধেকে ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

দুটি উদ্ধার অভিযানের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।