" ১০ম কর্নেল কমান্ডান্ট" হিসেবে অভিষিক্ত হলেন সেনাবাহিনীর প্রধান

" ১০ম কর্নেল কমান্ডান্ট" হিসেবে অভিষিক্ত হলেন সেনাবাহিনীর প্রধান

"১০ম কর্নেল কমান্ডান্ট" হিসেবে অভিষিক্ত হলেন সেনাবাহিনীর প্রধান

বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব সিগন্যালস এর " ১০ ম কর্নেল কমান্ডান্ট" হিসেবে অভিষিক্ত হলেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ,এসবিপি,ওএসপি, এনডিইউ,পিএসসি,পিএইচডি।

আজ সকালে যশোর সেনানিবাসে অবস্থিত 'সিগন্যাল ট্রেনিং সেন্টার এন্ড স্কুল" এর প্যারেড গ্রাউন্ডে সামরিক রীতি ও ঐতিহ্য মেনে এ অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়।অভিষেক অনুষ্ঠানে কোর অব সিগন্যালস এর জেষ্ঠতম অধিনায়ক এবং মাস্টার ওয়ারেন্ট অফিসার সেনাবাহিনী প্রধানকে গৌরবমন্ডিত "কর্নেল কম্যান্ডান্ট র‌্যাংক - ব্যাজ' পরিয়ে দেন।

প্যারেড স্কয়ারে পৌঁছালে সেনাবাহিনী প্রধানকে আনুষ্ঠানিক অভিবাদন জানানো হয় এবং কোর অব সিগন্যালস এর একটি চৌকষ দল তাকে "গার্ড অব অনার" প্রদান করে।এই অনুষ্ঠানের মধ্য দিয়ে সেনাবাহিনীর প্রধান "কর্নেল কমান্ডান্ট " হিসেবে ঐতিহ্যবাহী সামরিক নীতি অনুযায়ী কোর অব সিগন্যালস এর অভিভাবকের দায়িত্ব গ্রহন করলেন।

অনুষ্ঠানে সেনাপ্রধান উপস্থিত সকলের উদ্দেশ্যে দিক নির্দেশনা মুলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতেই তিনি স্বাধীনতার মহান স্থপতি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

একই সাথে তিনি স্মরণ করেন মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী সিগন্যাল কোরের বীর সেনানীসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের।এ সময় তিনি আধুনিক যোগাযোগ, যোগাযোগ নিরাপত্তা, তথ্য প্রযুক্তির উন্নয়ন ও গবেষণার উপর গুরুত্বারোপ করে সিগন্যাল কোরের সকল সদস্যদের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাওয়ার জন্য দিক নির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠান শেষে সেনাপ্রধান কোর অব সিগন্যালস এর বার্ষিক সম্মেলনে যোগ দেন। তিনি সম্মেলনে উপস্থিত সকল সিগন্যাল ইউনিটের অধিনায়ক এবং অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং কোর অব সিগন্যালস এর উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে বিদেশে পরিচালিত কার্যক্রম বিষয়ে মতিবিনিময় করেন। উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও কোর অব সিগন্যালস এর উর্ধ্বতন কর্মকর্তা ও ইউনিট প্রতিনিধিরা এবং যশোর এরিয়ার বিভিন্ন পদবীর সদস্যরা উপস্থিত ছিলেন।