কলকাতায় অগ্নিকাণ্ডে প্রাণ গেল বাংলাদেশীর

কলকাতায় অগ্নিকাণ্ডে প্রাণ গেল বাংলাদেশীর

প্রতীকী ছবি

খাস কলকাতায় অগ্নিকাণ্ডে প্রাণহানি। ফ্রি স্কুল স্ট্রিটে একটি গেস্ট হাউসে অগ্নিকাণ্ডে প্রাণ গেল বাংলাদেশীর। বাংলাদেশ থেকে চিকিৎসা করাতে গিয়েছিলেন তিনি। অসুস্থ আরো ২ জন। তারা কলকাতারই হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনার পর ওই গেস্ট হাউসটিকে সিল করেছে পুলিশ।

শনিবার ভোর সাড়ে ৪টার দিকে কলকাতার ফ্রি স্কুল স্ট্রিটের ওই গেস্ট হাউসের রিসেপশনে আগুন লাগে। আগুন দোতলার ঘরেও ছড়িয়ে পড়ে। বেশ কয়েকটি রুমে এসি চলায় কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা গেস্ট হাউস। সেই সময় গেস্ট হাউসে থাকা প্রায় প্রত্যেকেই ঘুমোচ্ছিলেন। বেশ কয়েকজন বেরতে পারেন। তবে অনেকেই গেস্ট হাউসে আটকে পড়েন।

খবর দেয়া দমকলে। একে একে দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। দ্রুত গেস্ট হাউসে আটকে পড়াদের উদ্ধার করা হয়। আগুনও নিয়ন্ত্রণে আনা হয়। কীভাবে গেস্ট হাউসে আগুন লাগল, তা এখনো জানা যায়নি।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে এ কাণ্ড ঘটেছে। গেস্ট হাউসে যথোপযুক্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল কিনা, তা খতিয়ে দেখা যাচ্ছে।

গেস্ট হাউসে অগ্নিকাণ্ডের ফলে ধোঁয়ায় বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। তবে শনিবার সকালে বাংলাদেশীর মৃত্যু হয়। সামিমাতুল আফরুল নামে ষাটোর্ধ্ব ওই বৃদ্ধা নবাবগঞ্জের বাসিন্দা।

চিকিৎসকদের মতে, ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে তার। এদিকে, এই ঘটনার পর গেস্ট হাউসটিকে সিল করে দিয়েছে পুলিশ। কী কারণে আগুন লাগল, তাও খতিয়ে দেখা হচ্ছে।
সূত্র : সংবাদ প্রতিদিন