পাবনায় টিসিবির পণ্য পাবে দেড় লাখ পরিবার

পাবনায় টিসিবির পণ্য পাবে দেড় লাখ পরিবার

ছবি- নিউজজোন বিডি

পাবনা প্রতিনিধি: পবিত্র রমজান উপলক্ষ্যে স্বল্পমূল্যে টিসিবির পণ্য পাবে পাবনার দেড় লাখ পরিবার। সুবিধাভোগীদের কাছে পণ্য পৌঁছে দিতে তালিকা তৈরি করা হয়েছে; পণ্যের প্যাকেজিংসহ সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন।

শনিবার  জেলা প্রশাসক বিশ্বাস রালে হোসেন টিসিবির পণ্য বিতরণ কার্যক্রম নিয়ে এক সংবাদ সম্মেলণে এ তথ্য জানান।

আজ রোববার পানায় তালিকাভুক্ত সুবিধাভোগীদের মধ্যে আনুষ্ঠানিকভাবে পণ্য বিতরণ করা হবে বলে জানান তিনি।

প্রেস বিফিং এ আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আপরোজা আকতার, পাবনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও ) তাহমিনা আকতার রেইনাসহ অনেকে উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে সারাদেশে পণ্য বিক্রি শুরু করেছে টিসিবি। আজ ২০ মার্চ থেকে পাবনায় এই পণ্যের আনুষ্ঠানিক বিক্রি শুরু হবে।

পাবনা জেলায় ৯ উপজেলায় তালিকাভুক্ত কার্ডসহ  সুবিধাভোগী ১ রাখ ৪৫ হাজার ৬৯৭সুবিধাভোগী কার্ডের মাধ্যমে এই পণ্য পাবেন। ২০৫ টি পয়েন্টে এসব পণ্য দেয়া হবে।

প্রতিটি সুবিধাভোগী পরিবার পাবে ২ কেজি চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল। দ্বিতীয় ধাপে রমজানে আরও একটি পণ্য সরবরাহ করা হবে। প্রতিটি প্যাকেজের দাম পড়বে ৪৮০ টাকা। দ্বিতীয় ধাপে একটি পরিবারকে ২  কেজি চিনি, মসুর ডাল, সয়াবিন তেল এবং ২ কেজি ছোলা দেয়া হবে। জেলায় ৩০ জন ডিলারের মাধ্যমে এসব পণ্য বিক্রয় হবে।

পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন জানান, টিসিবি থেকে পণ্য এনে জেলা প্রশাসনের মাধ্যমে প্যাকেজ করে টিসিবি ডিলারদের দেয়া হবে। ডিলাররা নির্দিষ্ট স্থানে সুবিধাভোগীদের কাছে পণ্য পৌঁছে দেবেন।

জেলা প্রশাসক আরও বলেন, 'টিসিবির পণ্য সরবরাহে যেকোনো অনিয়মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।'