দিবালা, ভ্লাহোভিচের গোলে জুভেন্টাসের সহজ জয়

দিবালা, ভ্লাহোভিচের গোলে জুভেন্টাসের সহজ জয়

ছবি: সংগৃহীত

পাওলো দিবালা ও ডুসান ভ্লাহোভিচের প্রথমার্ধের গোলে তলানির দল সালেরনিতানাকে ২-০ ব্যবধানে  পরাজিত করে সিরি-এ লিগে সহজ জয় তুলে নিয়েছে জুভেন্টাস। এই জয়ে মাসিমিলিয়ানো আলেগ্রির দল টেবিলের শীর্ষে থাকার এসি মিলানের সাথে সমান তালে লড়াই করে চলেছে।

ইনজুরির কারনে একমাস মাঠের বাইরে থাকার পর কালই প্রথম দলে ফিরেছেন আর্জেন্টাইন তারকা দিবালা। আর মাঠে ফিরেই নিজেকে চেনাতে একটুও সময় নেননি। ৫ মিনিটে সার্বিয়ান স্ট্রাইকার ভøাহোভিচের এসিস্টে দিবালা গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন। এরপর ভøাহোভিচ ব্যবধান দ্বিগুন করার দারুন এক সুযোগ হাতছাড়া করেন। ২৯ মিনিটে অবশ্য আর কোন ভুল করেননি ভøাহোভিচ। মাতিয়া ডি সিগিলোর ক্রসে দুর্দান্ত এক হেডে ব্যবধান দ্বিগুন করেন এই সার্বিয়ান।

দ্বিতীয়ার্ধের শুরুতে সফরকারী সালেরনিতানা কয়েকটি সুযোগ তৈরী করলেও তা কাজে লাগাতে পারেননি। ফেডেরিকো বোনাজোলির ভলি দুর্দান্ত দক্ষতায় রুখে দেন জুভ গোলরক্ষক ওজিচে সিজিসনি। কিন্তু শেষ পর্যন্ত খালি হাতেই ফিরতে হয়েছে টেবিলের তলানির দলটিকে। এনিয়ে টানা নয় ম্যাচে জয়বিহীন থাকলো এবারের লিগে নতুন উন্নীত দলটি।

অন্যদিকে টানা ১৬ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডকে আরো সমৃদ্ধ করলো জুভেন্টাস। শীর্ষে থাকা এসি মিলানের থেকে তুরিনের জায়ান্টদের পয়েন্টে ব্যবধান এখন মাত সাত। তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলানের থেকে এক পয়েন্ট পিছিয়ে জুভেন্টাসের অবস্থান এখন চতুর্থ।

ম্যাচ শেষে আলেগ্রি বলেছেন, ‘মৌসুমের শেষ এই কয়েক সপ্তাহ ভাল খেলাই আমার মূল লক্ষ্য। একবার যদি আমরা নিজেদের গভীরতা উপরে তুলতে পারি তবে খেলোয়াড়দের আত্মবিশ্বাসও কয়েকগুন বেড়ে যাবে। মৌসুমের এই সময়টাতে এটা খুবই গুরুত্বপূর্ণ। এখনো সিরি-এ লিগ ও কোপা ইতালিয়াতে আমাদের জয়ের সম্ভাবনা রয়েছে।’

সূত্র: বাসস