পাবনায় দুর্বৃত্তদের আগুনে ৫০ বিঘার কলার বাগান ছাই!

পাবনায় দুর্বৃত্তদের আগুনে ৫০ বিঘার কলার বাগান ছাই!

পাবনায় দুর্বৃত্তদের আগুনে ৫০ বিঘার কলার বাগান ছাই!

পাবনা সদর উপজেলার এক গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে দুর্বৃত্তরা কেমিক্যাল ব্যবহার করে প্রায় ৫০ বিঘা জমির কলার বাগান আগুন দিয়ে পুড়িয়ে ছাই করে দিয়েছে। এতে ৪০ লাখ টাকার কলার গাছ নষ্ট হয়েছে বলে জমির মালিক জানিয়েছেন।

রোববার (২০ মার্চ) উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের ভাওডাঙ্গার পিরপুর চরের কৃষক মোঃ ইসলাম প্রামাণিকের (আলক সরদার) বাগানে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত কৃষক মোঃ ইসলাম জানান, রোববার সকালে খবর পান কে বা কারা তার বাগানে আগুন দিয়েছে। এ খবর শুনে তিনি লোকজন নিয়ে বাগানে ছুটে যান। ততক্ষণে বাগানে প্রায় ৫০ বিঘা জমির কলার গাছ পুড়ে ছাই হয়ে যায়।

তিনি বলেন,‘আগামী রমজান মাসকে সামনে রেখে ১৫ লাখ টাকার ঋণ নিয়ে ১০০ বিঘা কলার আবাদ করেছিলাম। এরমধ্যে ৫০ বিঘা পুড়ে ছাই হলো। কলাগাছে থোড় আসা শুরু করেছিল। এখন আমার পথে বসা ছাড়া সামনে আর কিছুই নেই।’

অনেক ঋণ করে তিনি কলাগাছ লাগিয়েছিলেন। শত্রুতার কারণে ফসলের এমন ক্ষতি যারা করেছেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

এবিষয়ে পাবনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল জানান,‘এবিষয়ে এখনও কেউ থানায় অভিযোগ  দেয়নি। ক্ষতিগ্রস্ত কৃষক থানায় অভিযোগ দিলে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’