মেয়ের লাশ কাঁধে ১০ কিলোমিটার হাঁটলেন বাবা

মেয়ের লাশ কাঁধে ১০ কিলোমিটার হাঁটলেন বাবা

ছবি: সংগৃহীত

সন্তানের লাশ কাঁধে নিয়ে ১০ কিলোমিটার পাড়ি দিলেন বাবা। অভিযোগ, লাশবাহী গাড়ি মেলেনি। আর সেজন্যই সাত বছরের মেয়ের লাশ কাঁধে নিয়েই ঘণ্টার পর ঘণ্টা হাঁটলেন বাবা।

ঘটনাটি ঘটেছে শুক্রবার। জানা গেছে, ঈশ্বর দাস নামের ওই ব্যক্তি থাকেন ভারতের ছত্তিশগড়ের আমডালা গ্রামে। অসুস্থ মেয়ে সুরেখাকে নিয়ে লখনপুর কমিউনিটি স্বাস্থ্যকেন্দ্রে যান তিনি।

চিকিৎসকরা জানিয়েছেন, ‌মেয়েটির অক্সিজেন লেভেল ৬০ এর নিচে ছিল। কয়েক দিন ধরে জ্বরে ভুগছিল মেয়েটি। চিকিৎসকরা চেষ্টা করলেও সকাল সাড়ে ৭টা নাগাদ মেয়েটি মারা যায়।’‌ এরপর মৃত কন্যাকে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার জন্য লাশবাহী গাড়ি খোঁজ করেছিলেন ঈশ্বর। কিন্তু অভিযোগ, তা পাননি। যে কারণে কাঁধে করেই মেয়ের লাশ নিয়ে ফেরেন গ্রামে।

এদিকে স্বাস্থ্যকেন্দ্র থেকে বলা হয়েছে, ‌পরিবারের সদস্যদের আমরা কিছুক্ষণ অপেক্ষা করতে বলেছিলাম। সকাল সাড়ে ৯টা নাগাদ লাশবাহী গাড়ি চলে এসেছিল। কিন্তু তার আগেই ওনারা চলে যান।

সুরগুজা জেলার ওই স্বাস্থ্যকেন্দ্র থেকে ঈশ্বরের বাড়ি অন্তত ১০ কিলোমিটার। মেয়ের লাশ কাঁধে নিয়ে তিনি হাঁটছেন। ভিডিও ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে প্রশাসন।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী টিএস সিং দেও ঘটনায় পূর্ণাঙ্গ তদন্ত চেয়েছেন। ঘটনার সত্যতা যাচাই করে উপযুক্ত পদক্ষেপ নেয়ার কথা বলেছেন সংশ্লিষ্ট কর্মকর্তাদের।
সূত্র : আজকাল