বামজোটের হরতালে স্বাভাবিক বন্দর নগরী

বামজোটের হরতালে স্বাভাবিক বন্দর নগরী

ছবি: সংগৃহীত

বাম ঘরানার রাজনৈতিক দলগুলোর ডাকা হরতালে পুরোপুরি স্বাভাবিক বন্দর নগরী চট্রগ্রাম। অন্যন্য দিনের মতোই যানবাহন চলাচল করছে। চট্টগ্রাম বন্দর, কাস্টমসসহ সকল সরকারি- বেসরকারি সংস্থা, শিক্ষা ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোতে সকাল থেকে স্বাভাবিক কার্যক্রম চলছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণ দেখিয়ে বাম জোট ২৮ মার্চ সারাদেশে অর্ধদিবস হরতাল আহ্বান করে। কিন্তু আজ সকাল থেকে তাদের এ হরতালে সাধারণ মানুষের নূন্যতম সাড়া মেলেনি। সকাল ৮ টায় বহদ্দারহাট, মুরাদপুর, জিইসি মোড়, আগ্রাবাদ, জামাল খান এলাকা ঘুরে কোথাও হরতাল সমর্থকদের কোনো পিকেটিং চোখে পড়েনি। হরতালকারীদের ঠেকাতে কোথাও অতিরিক্ত কোনো পুলিশের তৎপরতা দেখা যায়নি।

চট্টগ্রাম বন্দর ও কাস্টমস সূত্র জানিয়েছে, হরতালের কোনো প্রভাব এ দুই প্রতিষ্ঠানের কার্যক্রমে নেতিবাচক কোনো প্রভাব ফেলতে পারেনি। বন্দরে পণ্য ওঠানামাসহ সার্বিক কার্যক্রম স্বাভাবিক রয়েছে। বিমানবন্দরেও বিমান চলাচলে বিঘœ ঘটেনি। নির্ধারিত সময়েই সকল আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমান চট্টগ্রাম বিমানবন্দর ছেড়েছে ও অবতরণ করেছে।
পুলিশ সূত্র জানিয়েছে, সকালের দিকে অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় রিজার্ভ ফোর্সকে সতর্ক রাখা হয়। তবে বেলা বাড়ার সাথে সাথে সকল শঙ্কা কেটে যায়।

সূত্র: বাসস